• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

তীব্র যানজটে অস্বস্তি ও ভোগান্তিতে রাজধানীবাসী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৫:২৪ পিএম
তীব্র যানজটে অস্বস্তি ও ভোগান্তিতে রাজধানীবাসী
রাজধানীতে তীব্র যানজট। ছবি : সংবাদ প্রকাশ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ (২৬ মার্চ)। এই ছুটির দিনে তীব্র যানজটের কবলে পড়েছে পুরো রাজধানীবাসী। যানজটের তীব্রতায় রোজা রেখে রোদ-গরমে গাড়িতে দীর্ঘ সময় বসে থেকে অস্বস্তি এবং ভোগান্তিতে হাঁসফাঁস করছেন লোকজন।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরের পর সরেজমিনে ঘুরে দেখা যায়, পল্টন, মতিঝিল, কাকরাইল, মগবাজার, মৌচাক, বাংলামোটর, কারওয়ান বাজার, ফার্মগেট এলাকায় তীব্র যানজট। এছাড়া টেকনিক্যাল থেকেই যানবাহনের চাপ আর সেটি মাত্রাতিরিক্ততায় রূপ নেয় সোহরাওয়ার্দী কলেজের সিগন্যালের পর থেকেই। মিরপুর সড়কের সায়েন্স ল্যাবরেটরি এলাকার ২টি সিগন্যাল থেকে শুরু করে নীলক্ষেত মোড় পর্যন্ত উভয় সড়কেই দীর্ঘ গাড়ির সারি। যানজটে আটকে আছে মোটরসাইকেল, সিএনজি, প্রাইভেট কার, মাইক্রোবাসসহ অসংখ্য গণপরিবহন।

বিশেষ করে সায়েন্স ল্যাবরেটরি হয়ে শাহবাগ অভিমুখে প্রবেশের জন্য এবং শাহবাগ থেকে এলিফ্যান্ট রোড হয়ে মিরপুর সড়কে প্রবেশ করতে অপেক্ষা করছে গাড়ির দীর্ঘ সারি। আর নিউমার্কেট এবং নীলক্ষেত মোড়েও রয়েছে যানজট।

দীর্ঘ যানজট প্রসঙ্গে এক চালক বলেন, “আজকে ছুটির দিন হিসেবে রাস্তা-ঘাট একেবারেই ফাঁকা। কোথাও কোনো যানজটে পড়তে হয়নি। তবে কলাবাগানের পর থেকেই যানজটে পড়তে হচ্ছে। শুধুমাত্র সায়েন্সল্যাব পার হতেই প্রায় আধ ঘণ্টা সময় লেগেছে। এখন আবার নিউমার্কেট এলাকায় যানজট। অনেক মানুষ। গাড়ি চালানোর জায়গাই নেই। গরমে যাত্রীদের যেমন কষ্ট হচ্ছে আমাদেরও কষ্ট হচ্ছে।”

Link copied!