• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

ভূমি সংস্কার বোর্ডের সক্ষমতা বৃদ্ধি করা হবে : ভূমিমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৯:০৯ পিএম
ভূমি সংস্কার বোর্ডের সক্ষমতা বৃদ্ধি করা হবে : ভূমিমন্ত্রী
বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। ছবি : সংগৃহীত

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, “ভূমি সংস্কার বোর্ডের সক্ষমতা বৃদ্ধি করা হবে। স্মার্ট ভূমি সেবা বাস্তবায়নের এই ক্রান্তিকালে মাঠ পর্যায়ের বিভিন্ন কার্যক্রম সরাসরি তত্ত্বাবধান করছে ভূমি মন্ত্রণালয়।”

মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ভূমি ভবনে ভূমি সংস্কার বোর্ডের সভাকক্ষে বোর্ডের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভায় তিনি এসব কথা বলেন। এ সময় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুস সবুর মন্ডল উপস্থিত ছিলেন।

নারায়ন চন্দ্র চন্দ বলেন, “স্মার্ট ভূমিসেবা কার্যক্রম বাস্তবায়ন সম্পন্ন হলে মন্ত্রণালয়ের আওতাভুক্ত সংস্থাসমূহ স্মার্ট ভূমিসেবার দৈনন্দিন কার্যক্রম তত্ত্বাবধান করবে এবং ভূমি মন্ত্রণালয় নিয়ন্ত্রক ভূমিকা পালন করবে।”

ভূমিমন্ত্রী বলেন, “অবৈধ দখলে থাকা খাস ও সরকারি জমি চিহ্নিত করতে হবে। যেসব জলমহাল ভরাট ও বেদখল হয়েছে তাও চিহ্নিত করতে হবে এবং পুনরুদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

এসময় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান ভূমিমন্ত্রীকে জানিয়ে ভূমি মন্ত্রণালয়ের ১৮০ দিনের কর্মসূচির আওতায় ভূমি সংস্কার বোর্ডের ওপর অর্পিত দায়িত্বাবলী বোর্ড শেষ করবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

Link copied!