• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

‘আমাদের দয়া করে উদ্ধার করেন’, ৯৯৯-এ জেলের ফোন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৩:৪৮ পিএম
‘আমাদের দয়া করে উদ্ধার করেন’, ৯৯৯-এ জেলের ফোন

চার দিন সাগরে ভাসমান থাকার পর অবশেষে তীরে ফিরলেন ১৪ জেলে। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে কোস্টগার্ডের সদস্যরা তাদের উদ্ধার করেন।

বুধবার (৩০ আগস্ট) ৯৯৯-এর পুলিশ পরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা) আনোয়ার সাত্তার এ তথ্য জানিয়েছেন।

এর আগে নুরুল করিম নামের এক জেলে ৯৯৯-এ কল করে বলেন, “আমাদের ট্রলার নষ্ট, আমরা চার দিন ধরে সাগরে ভাসতেছি। মোবাইল নেটওয়ার্ক না থাকায় কারও সঙ্গে যোগাযোগ করতে পারি নাই। এখন একটু একটু নেট পাইতেছি, তাই আপনাদের জানাইলাম। আমাদের দয়া করে উদ্ধারের ব্যবস্থা নেন।”

পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, গত ১৯ আগস্ট ১৪ জন জেলে চট্টগ্রামের আনোয়ারার গহিরা উপকূল থেকে সাগরে মাছ ধরতে যান। সাগরে কয়েক দিন মাছ ধরার পর গত ২৫ আগস্ট তাদের ট্রলার বিকল হয়ে যায়। এরপর চার দিন ধরে তারা সাগরে ভাসছিলেন। বিকল ট্রলার নিয়ে ভাসতে ভাসতে তারা কক্সবাজারের কুতুবদিয়া উপকূলের কাছাকাছি পৌঁছান। এরপর উপায় না দেখে নুরুল করিম নামের একজন জেলে ৯৯৯-এ কল করেন।

ওই জেলের কলটি রিসিভ করেছিলেন ৯৯৯-এর কলটেকার কনস্টেবল রাজু আহমেদ। কনস্টেবল রাজু তাৎক্ষণিকভাবে কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ ও কুতুবদিয়া কোস্টগার্ডকে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থান নেওয়ার কথা জানান। পরে ৯৯৯-এর ডেসপাচার এসআই মো. হোসেন আলী উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

সংবাদ পেয়ে কুতুবদিয়া কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূলের নিকটবর্তী এলাকা থেকে ওই ট্রলার থেকে ১৪ জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয়।

Link copied!