• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

গুজব রোধে মসজিদ-মাদ্রাসার ইমামদের ভূমিকা রাখার আহ্বান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৫:১০ পিএম
গুজব রোধে মসজিদ-মাদ্রাসার ইমামদের ভূমিকা রাখার আহ্বান

বিএনপি-জামায়াতের গুজব ও অপপ্রচার রোধে দেশের মসজিদ-মাদ্রাসার ইমাম-মোয়াজ্জিনদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। তিনি বলেছেন, “গুজব অপপ্রচারে বিএনপি-জামায়াত যেন কোনোভাবেই মসজিদ-মাদ্রাসা ব্যবহার না করতে পারে। সেই ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। ধর্মকে ব্যবহার করে তারা যেন দেশের শৃঙ্খলা বিনষ্ট করতে না পারে।”

শুক্রবার (৮ সেপ্টেম্বর) কুমিল্লার দাউদকান্দি উপজেলার গোয়ালমারি ইউনিয়নের কালাইর কান্দি মাদ্রাসায় জুম্মার নামাজের আগে উপস্থিত ইমাম, মুয়াজ্জিন ও মুসল্লিদের তিনি এ আহ্বান জানান।

নির্বাচন যতই ঘনিয়ে আসছে বিএনপি-জামায়াতের গুজব-অপপ্রচার ততই বাড়তে পারে আশঙ্কা প্রকাশ করেন আবদুস সবুর। তিনি বলেন, বিএনপি-জামায়াতের সব গুজব অপপ্রচারের বিপরীতে জনগণের কাছে সঠিক তথ্য তুলে ধরতে হবে। জনগণকে সত্য জানাতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি মসজিদ-মাদ্রাসায় সঠিক তথ্য তুলে ধরে অপপ্রচারকারীদের মুখোশ উন্মোচন করতে হবে।”

আবদুস সবুর আরও বলেন, “বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম আরও বেশি প্রচার করতে হবে। জনগণের দ্বারে দ্বারে যেতে হবে। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে ক্ষমতায় আনার মাধ্যমে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।”

এ সময় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক আব্দুল মান্নান জয়, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন শিকদার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাজালাল, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহজান খন্দকার, পৌর যুবলীগের আহ্বায়ক আহসান হাবিব মিলন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহসভাপতি রাজু ফকির প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!