• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ০২:২৫ পিএম
নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু
ছবি : সংবাদ প্রকাশ

নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা, সরকারের পদত্যাগ ও বিএনপি চেয়ারপারসন  খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির মহাসমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২টা ৪০ মিনিটে পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শুরু হয় এ মহাসমাবেশ। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

এতে সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় মহাসমাবেশে প্রধান অতিথি উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে শুক্রবার (২৭ অক্টোবর) সন্ধ্যা থেকেই নয়াপল্টনে জড়ো হতে শুরু করেন দলীয় নেতাকর্মীরা। এরই মধ্যে দলটির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে। দেশের বিভিন্ন জেলা থেকে মিছিলের স্রোত এসে ঠেকেছে নয়াপল্টনের সমাবেশস্থলে।

এ ছাড়া মতিঝিল, আরামবাগ, কমলাপুর, কাকরাইল, ফকিরাপুল, শান্তিগর থেকে মালিবাগ পর্যন্ত চলে গেছে নেতাকর্মীদের জনস্রোত।

অন্যদিকে মহাসমাবেশ ঘিরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকেও বিভিন্ন সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

Link copied!