• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিএনপির সকাল-সন্ধ্যা অবরোধ শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৮:৩৮ এএম
বিএনপির সকাল-সন্ধ্যা অবরোধ শুরু

১০ দিন বিরতির পর আবারও সারা দেশে সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি ও সমমনা দলগুলো। 

রোববার (২৪ ডিসেম্বর) সকাল ৬টায় অবরোধ শুরু হয়েছে। শেষ হবে সন্ধ্যা ৬টায়।

৩১ অক্টোবর থেকে এটি হবে বিরোধী দলগুলোর দ্বাদশ দফা অবরোধ কর্মসূচি এবং ২০ ডিসেম্বর সরকারের বিরুদ্ধে অসহযোগ আন্দোলন ঘোষণার পর প্রথম দফা।

এর আগে, সোমবার এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দেশবাসী এবং বিএনপি ও অন্যান্য বিরোধী দলের সমর্থকদের স্বতঃস্ফূর্তভাবে কর্মসূচি পালনের আহ্বান জানান।

সংবাদপত্র পরিবহনকারী বা গণমাধ্যমের যানবাহন, অ্যাম্বুলেন্স এবং অক্সিজেন সিলিন্ডার ও ওষুধ পরিবহনকারী যানবাহন অবরোধের আওতার বাইরে থাকবে।

রিজভী বলেন, নতুন করে অবরোধ কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে সরকারকে পদত্যাগ করা, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল করা এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতাকর্মীদের মুক্তি দিতে চাপ সৃষ্টি করা।

তিনি বলেন, অন্যান্য বিরোধী দল যারা দীর্ঘদিন ধরে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন করে আসছে তারাও একই ধরনের কর্মসূচি পালন করবে।

এদিকে, গণতন্ত্র মঞ্চ সকাল সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, ১২ দলীয় জোট তোপখানা রোড বিএম ভবনের সামনে সকাল ১১টায়, জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ১২ টায় তোপখানা রোড থেকে, এলডিপি বেলা ১২টায় বিজয় নগর নাইটিংগেল মোড় থেকে কর্মসূচি পালন করবে।

নুরুল হক নুরর গণ অধিকার পরিষদ বেলা সাড়ে ১১টায় বিজয় নগর পানির ট্যাংকেরর সামনে, গণ ফোরাম ও পিপলস পার্টি বেলা সাড়ে ১১টায় বিজয় নগর পানির ট্যাংক সামনে, গণতান্ত্রিক বাম ঐক্য সকাল সাড়ে ১০ টায় পুরানা পল্টন এলাকা এলাকায় কর্মসূচি পালন করবে।

ড. রেজা কিবরিয়ার গণ অধিকার পরিষদ বিকেল ৪টা পল্টন মোড় থেকে, এবি পার্টি বিকেল ৩টা বিজয় নগর হোটেল ৭১ এর সামনে থেকে, লেবার পার্টি দুপুর সাড়ে ১২টায় বিজয় নগর পানির ট্যাংক সামনে থেকে কর্মসূচি পালন করবে।

Link copied!