• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

বিএনপি নৈরাজ্য সৃষ্টির ওস্তাদ: পরশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৯:১৭ পিএম
বিএনপি নৈরাজ্য সৃষ্টির ওস্তাদ: পরশ

বিএনপি নৈরাজ্য সৃষ্টির ওস্তাদ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেটে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে ঢাকা মহানগর উত্তর যুবলীগের আয়োজিত শান্তি সমাবেশে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান এসব কথা বলেন।

পরশ বলেন, “মিথ্যাচারের রাজনীতিতে বিএনপি পারদর্শী। তাদের পারদর্শিতা কোনোভাবেই ছোট করে দেখার সুযোগ নেই। বিএনপি উল্টো আমাদের অত্যাচারী এবং কর্তৃত্ববাদী সরকার হিসেবে উপস্থাপন করতে চাচ্ছে। তাদের এত রাজনৈতিক সুযোগ দেওয়ার পরও তারা আমাদের বলছে, আমরা নাকি কর্তৃত্ববাদী সরকার, অত্যাচারী সরকার। আমরা দেখে নেব, তারা কীভাবে রাষ্ট্রক্ষমতায় আসে।”

যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, “বিএনপি যখনই রাজনৈতিক কর্মসূচি দেয়। মানুষ তখনই আতঙ্কে থাকে ভয় পায়, নিরাপত্তাহীনতায় ভোগে। এ কারণেই যুবলীগ রাজপথে থেকে সাধারণ মানুষকে সাহস দেয়। যখনই তারা কর্মসূচি দেবে, যুবলীগও রাজপথে থাকবে।”

দেশের উন্নয়ন ও অগ্রগতি বিএনপির সহ্য হচ্ছে না উল্লেখ করে পরশ বলেন, “বাংলাদেশের অগ্রগতি, সাফল্য তাদের সহ্য হচ্ছে না। তাই তারা সন্ত্রাস ও নৈরাজ্যকর রাজনৈতিক পদক্ষেপ চরিতার্থ করতে চায়। ২০১৪ সালেও নির্বাচনের আগে দেশের সাধারণ মানুষের ওপর তারা অত্যাচার চালিয়েছে। বাসে, ট্রেনে আগুন দিয়েছে ও সাধারণ মানুষকে হত্যা করেছে।”

বিএনপি-জামায়াতকে হুঁশিয়ার করে শেখ ফজলে শামস বলেন, “সভা-সমাবেশ করেন, বিরোধী দলের কার্যক্রমকে স্বাগত জানাই। এটা গণতন্ত্রের সৌন্দর্য। কিন্তু কোনোভাবেই জনগণকে ভিকটিম বানানোর চেষ্টা করবেন না। জনগণের জানমালের ক্ষতি করলে, নিরাপত্তায় ব্যাঘাত ঘটালে যুবলীগের নেতা-কর্মীরা বসে থাকবে না।”

Link copied!