• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বিদেশিদের পেছনে ঘুরে বিএনপির কোনো লাভ হয়নি : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৬:৩৩ পিএম
বিদেশিদের পেছনে ঘুরে বিএনপির কোনো লাভ হয়নি : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “বিএনপি লাখ লাখ ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেছে। এতে তারা কিছু বিবৃতি আনতে পেরেছে। এখন তাদের কাছে স্পষ্ট হয়ে গেছে বিদেশিদের পেছনে ঘুরে তাদের কোনো লাভ হয়নি।”

সোমবার (১৪ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহদাতবার্ষিকী উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “বিএনপির দাবি কেউ সমর্থন করে না। যে কারণে এখন তারা সুর পরিবর্তন করেছে, বলছে ভারত কী বলল, আমেরিকা কী বলল, যুক্তরাজ্য কী বলল তাতে কিছু আসে যায় না।”

তথ্যমন্ত্রী বলেন, “সম্প্রতি জঙ্গি আটক হওয়ার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন, আন্দোলনে মানুষের দৃষ্টি অন্যদিকে নেওয়ার জন্য নাকি জঙ্গি নাটক করা হয়েছে। যেমন চেয়ারম্যান, তেমন মহাসচিব। যখন জঙ্গিদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছিল, তখন খালেদা জিয়া বলেছিলেন, ‘কিছু মানুষকে ধরে নিয়ে যাওয়া হয়। কিছুদিন আটক রাখা হয়, তারপরে যখন চুল দাড়ি লম্বা হয় তাদের জঙ্গি আখ্যা দেওয়া হয়।’ একইভাবে এখন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, মানুষের দৃষ্টি অন্যদিকে নেওয়ার জন্য জঙ্গি নাটক সাজানো হচ্ছে। এসব ঘটনাতেই প্রমাণিত হয় জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি মির্জা ফখরুল ইসলাম ও বিএনপির নেতারা।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “আমরা জঙ্গি নির্মূল করতে পারিনি। তবে জঙ্গি দমন করেছি। জঙ্গি নির্মূল করতে পারতাম যদি বিএনপি জঙ্গিগোষ্ঠীকে পৃষ্ঠপোষকতা না করত। জঙ্গিগোষ্ঠীকে যারা পৃষ্ঠপোষকতা করে তাদের কোনো বিদেশি শক্তি সমর্থন করে না।”

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এসসময় আরও বক্তব্য রাখেন, বিএফইউজে সভাপতি ওমর ফারুক, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া, কাজী রফিক, ডিআরইউর সাবেক সভাপতি শফিকুল করিম সাবু, বাংলাদেশ সম্পাদক ফোরামের আহ্বায়ক ও দৈনিক বাংলাদেশ বুলেটিনের ভারপ্রাপ্ত সম্পাদক রফিকুল ইসলাম রতন, বীর মুক্তিযোদ্ধা তরুন তপন চক্রবর্তী প্রমুখ।

এছাড়াও আলোচনা সভায় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনসহ বিশিষ্ট সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে এক মিনিট নিরবতা পালন করে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডিইউজের সহ-সভাপতি মানিক লাল ঘোষ ও যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!