• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘আ.লীগকে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই ফাঁদে পড়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৬:২১ পিএম
‘আ.লীগকে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই ফাঁদে পড়েছে’
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগকে ফাঁদে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই ফাঁদে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “আন্দোলন করে নিজেরাই ভণ্ডুল করছে। সেদিন (২৮ অক্টোবর) তারা নিজেরাই নিজেদের আন্দোলন বন্ধ করেছে।”

রোববার (৫ নভেম্বর) দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “যে বড় নেতারা আটক হয়েছে, তারা একজনও কি দায় এড়াতে পারবে? পুলিশ হত্যা থেকে শুরু করে সাংবাদিকদের ওপর আক্রমণ, বাস পুড়িয়ে হেলপার মারা, হাসপাতালে গিয়ে হামলা চালানো, এসব দায় মির্জা ফখরুলসহ কেউ কি এড়াতে পারবে? যদি বিচারের কাঠগড়ায় তাদের দাঁড় করানো হয়, একজনও এড়াতে পারবে না।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নেতাদের নির্দেশে এসব অপকর্ম হয়েছে, সন্ত্রাস হয়েছে। কানাডার আদালত যথাযথই বলেছে, এটি একটি সন্ত্রাসী সংগঠন।”

ওবায়দুল কাদের বলেন, “আমীর খসরু আওয়ামী লীগকে কখনো বঙ্গোপসাগরে ফেলে দেন, কখনো কর্ণফুলীতে ফেলে দেন, আবার কখনো বুড়িগঙ্গায় ফেলে দেন; এখন নিজে কোথায় গেছেন? সরকার পতনের জন্য বাইডেনের ভুয়া দোস্ত এখানে এনেছে। বাইডেন তো দূরে থাক, তার বাড়ি উল্লাপাড়া! হাসান সারওয়ার্দীর মতো চতুর লোক, যে বারবার সেনাবাহিনীর মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে, রিটায়ারমেন্টের পর সেনাবাহিনীতে অপপ্রচার, গুজব যারা সৃষ্টি করে তাদের নায়ক হচ্ছেন এই সারওয়ার্দী।”

Link copied!