• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

বিএনপি ডেঙ্গুর চেয়েও মারাত্মক : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০১:৩৮ পিএম
বিএনপি ডেঙ্গুর চেয়েও মারাত্মক : তথ্যমন্ত্রী
ফাইল ছবি

বিএনপি ডেঙ্গুর চেয়েও মারাত্মক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, “ডেঙ্গু কামড়ায় আর বিএনপি জীবন্ত মানুষ পোড়ায়।”

শুক্রবার (৪ আগস্ট) রাজধানীর খামারবাড়ি চত্বরে কৃষক লীগের এডিস মশা নিধন ও সচেতনতা শীর্ষক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি জনগণের জন্য রাজনীতি করে না। তাদের রাজনীতি খালেদা জিয়া, তারেক জিয়া ও বেগম জিয়ার পরিবারের জন্য। বিএনপিকে লাঠিয়াল বাহিনী হিসেবে চায় খালেদা ও তারেক। সে কারণে কর্মসূচিতে তারা লাঠি নিয়ে হাজির হয়।”

ড. হাছান মাহমুদ আরও বলেন, “রাজনীতি একটি ব্রত; এটা মানুষের কল্যাণের জন্য। সে ব্রত নিয়েই চলে আওয়ামী লীগ। সে কারণেই যখন দেশে কোনো দুর্যোগ-দুর্বিপাক আসে, এ দল মানুষের পাশে দাঁড়ায়। বিরোধী দলে থাকলেও আমরা তাই করেছি। দলীয় নেত্রী আমাদের এ শিক্ষাই দিয়েছেন।”

দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে তথ্যমন্ত্রী বলেন, “রোগটি নিয়ন্ত্রণে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, কোভিডের মতো ডেঙ্গুও নিয়ন্ত্রণ করতে পারবে সরকার। সে জন্য দরকার সামাজিক আন্দোলন, রাজনৈতিক কর্মসূচি। কিন্তু কোনো দল আজ পর্যন্ত ডেঙ্গু নিয়ন্ত্রণে কোনো কর্মসূচি নেয়নি, আওয়ামী লীগ নিয়েছে। কোভিডের সময় বিএনপি ফটোসেশন ছাড়া কিছু করেনি।”

বিএনপি নেতা গয়েশ্বর রায়ের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, “খাবার ব্যাগে ভরে নিয়ে গেছেন গয়েশ্বর। এটা কি পুলিশ বাধ্য করেছিল? ভেতরে এক কথা বলছেন, আর বাইরে গিয়ে অন্য কথা বলছেন। এটা তাদের দ্বিচারিতা।”

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “যে দলের নেতারা বোরকা পরে হাইকোর্টে হাজির হন, তাদের দিয়ে আন্দোলন হয় না। মানুষ সেই দল কেন করবে, যে দল করলে কোনো নির্বাচন করা যায় না?”

Link copied!