• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

এমপি হয়ে ভিন্ন অনুভূতি প্রকাশ করলেন ব্যারিস্টার সুমন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪, ০৩:৩১ পিএম
এমপি হয়ে ভিন্ন অনুভূতি প্রকাশ করলেন ব্যারিস্টার সুমন
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ব্যারিস্টার সুমন। ছবি : সংগৃহীত

হবিগঞ্জ-৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক (ব্যারিস্টার সুমন)। বুধবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণের পর উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি ভিন্ন অনুভূতির কথা প্রকাশ করেন।

ব্যারিস্টার সুমন বলেন, “জীবনে প্রথম এভাবে সংসদ ভবনে ঢুকলাম। এর আগে এক দিন অতিথি হিসেবে সংসদে ঢুকেছিলাম। আমার ভূমিকা আগের মতোই থাকবে। দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ, নিপীড়িত মানুষের পক্ষে কথা বলা এবং নিজের এলাকাকে যতটুকু পারা যায় বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবিক অর্থে রূপ দেওয়া।”

হবিগঞ্জ-৪ আসনের নবনির্বাচিত এই সংসদ সদস্য বলেন, “সংসদে ঢুকে আমার কাছে যেটা মনে হয়েছে সেটা হচ্ছে, সংসদে এত লোকের প্রয়োজন নেই। ৩০০ জন সংসদ সদস্যের জন্য যত মানুষ দেখলাম, তাতে আরও কম হলেও সমস্যা নেই। আমার ব্যক্তিগতভাবে মনে হয়েছে, সংসদে এত মানুষের প্রয়োজন নেই।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্যারিস্টার সুমন বলেন, “কাজে অসংখ্য চ্যালেঞ্জ থাকবে। একটা দুইটা না। বাংলাদেশে কাজ তো কেউই করতে চায় না। তারপরও যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনজর থাকে, তাহলে আমি অনেকটা পাড়ি দিতে পারব।”

হবিগঞ্জ-৪ আসনের এই এমপি বলেন, “সংসদে আইন তৈরি করতে হবে। আর এলাকায় গিয়ে কাজ করতে হবে। দুই লাখ ভোটারের ভোট দেওয়ার বিনিময়ে স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে একটি আইডি কার্ড পেয়েছি। আজকে আমরা যে শপথ গ্রহণ করলাম সেটা তো জন্মগতভাবেই বলা হয়েছে, আমরা যেন ব্যক্তিস্বার্থ না দেখি। এটা আমি আমার মায়ের কাছ থেকেই শিখেছি। যে প্রত্যাশা নিয়ে আমাদের জনগণ সংসদে পাঠিয়েছে, স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে আশা করি সেটা পূরণ করতে পারব।”

ব্যারিস্টার সুমন আরও বলেন, “স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে আমি আমার এলাকার জন্য এবং সারা দেশের ফুটবলের জন্য, সারা দেশের দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি সংসদে ভূমিকা রাখতে পারব।”

Link copied!