• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলছে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৭:২৩ পিএম
আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলছে
ফাইল ফটো

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যা ৬টায় গণভবনে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা শুরু হয়।

দলীয় সূত্রে জানা গেছে, গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের দিন সহিংসতা, এরপরে চার দিনের হরতাল-অবরোধের পর ফের দুই দিনের অবরোধে গাড়ি পোড়ানো এবং ককটেল বিস্ফোরণসহ একাধিক সহিংসতার ঘটনা ঘটেছে। একদিন বিরতি দিয়ে ফের আরও দুই দিনের অবরোধের ডাক দিয়েছে বিএনপি। জনমনে নানা উৎকণ্ঠা আর উদ্বেগে সময় পার করছে দেশের মানুষ। এরই মধ্যে এই অবস্থা থেকে উত্তরণের পথ খুঁজতে বৈঠক ডেকেছে আওয়ামী লীগ।

বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান বলেন, “নির্বাচন পরিচালনা উপকমিটি গঠন, আগামী দিনে দলীয় কর্মসূচি এজেন্ডায় আছে। আরও বিভিন্ন বিষয় নিয়ে শেখ হাসিনা দিকনির্দেশনা দেবেন।”

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত চোরাগোপ্তা নাশকতামূলক রাজনীতি, গণতন্ত্র ও সাংবিধানিক সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদের রুখে দেওয়া, মোকাবিলা করা এবং কী কৌশল ও কী পদ্ধতিতে এ অবস্থা থেকে দেশের মানুষকে রক্ষা করা যাবে সে বিষয়ে আলোচনা হবে।”

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, “দেশের গণতন্ত্র এবং আগামী নির্বাচন সবমিলিয়ে বৃহস্পতিবারের বৈঠকটি খুব গুরুত্বপূর্ণ। বৈঠকে নির্বাচনের মূল কমিটি হবে ও উপকমিটি হবে। এগুলো বৈঠকের এজেন্ডার ভেতরেই আছে।”

এর আগে সবশেষ গত ১২ আগস্ট আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

Link copied!