• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

সোয়া লাখ মানুষের উপস্থিতিতে পল্টনেই মহাসমাবেশ হবে : বিএনপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০৫:০১ পিএম
সোয়া লাখ মানুষের উপস্থিতিতে পল্টনেই মহাসমাবেশ হবে : বিএনপি
ফাইল ছবি

ঢাকায় একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপির মহাসমাবেশ করার ঘোষণাকে ঘিরে উৎকণ্ঠা তেরি হয়েছে রাজধানীবাসীর মনে।এ নিয়ে চলছে তুমুল আলোচনাও।

নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করার ঘোষণা দেয় বিএনপি। একই দিন বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে সমাবেশের ঘোষণা দেয় আওয়ামী লীগ। 

এ নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর (ডিএমপির) অনুমতির প্রশ্নে নানা বিতর্ক তৈরি হয়। এক পর্যায়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ( ডিএমপি) সমাবেশের বিভিন্ন বিষয় জানতে চেয়ে দুই দলের কাছেই  দুটি চিঠি পাঠায়।

চিঠির জবাবে বিএনপি জানিয়েছে, তারা নয়াপল্টনের কেন্দ্রিয় কার্যালয়ের সামনেই সমাবেশ করবে। অন্য কোথাও সমাবেশ করা সম্ভব নয়। সমাবেশটি পশ্চিমে বিজয় নগর মোড় ও পূর্বে ফকিরাপুল পর্যন্ত বিস্তৃত থাকবে। 

সমাবেশে এক থেকে সোয়া লাখ মানুষ জড়ো হতে পারে বলে ধারনা দেওয়া হয়। বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই চিঠিতে বেলা দুইটা থেকে ৫টায় সমাবেশ এবং কোথায় কোথায় মাইক লাগানো হবে তাও উল্লেখ করা হয়েছে।

এ আগে বুধবার পুলিশের পক্ষ থেকে দেওয়া চিঠিতে সমাবেশের বিকল্প দুটি ভেন্যুর নাম ও কিছু তথ্য চাওয়া হয়েছিলো। তার জবাবেই বৃহস্পতিবার (২৬ অক্টোবরে) বিএনপির পক্ষ থেকে পুলিশকে এ চিঠি পাঠানো হয়েছে।

এদিকে ডিএমপির পক্ষ থেকে একইভাবে চিঠি দেওয়া হয়েছে আওয়ামী লীগকেও। চিঠিতে বায়তুল মোকাররমের বিকল্প দুটি জায়গার নাম চাওয়া হয়েছে।

দলটির নেতারা ইতোমধ্যেই জানিয়েছেন যে তারা তাদের নির্ধারিত জায়গাতেই সমাবেশ করতে চান। তবে পুলিশ এখনও দুই দলের কাউকেই সমাবেশের অনুমতি দেয়নি।

ডিএমপিকে দেওয়া বিএনপির চিঠি

 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!