• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আ.লীগ শান্তির রাজনীতি করে : কৃষিমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৭:৩৫ পিএম
আ.লীগ শান্তির রাজনীতি করে : কৃষিমন্ত্রী

আওয়ামী লীগ শান্তির রাজনীতি করে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

‘নিজের লোকজনকে বসানোর জন্য সরকারের পক্ষ থেকে আগুন দেওয়া হয়েছে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে কৃষিমন্ত্রী বলেন, “দেশ স্বাধীন হয়েছে ৩০ লাখ মা-বোন আত্মাহুতি দিয়েছেন। তারপর এই স্বাধীন বাংলাদেশেও আমরা দেখেছি পাটের গুদামে আগুন দিয়েছে। বিদ্যুতের লাইন কেটে দিয়েছে। দেশকে রাজনৈতিকভাবে অস্থিতিশীল করার জন্য অনেক দেশে এ রকম হয়। আমাদের দেশে গত ৫০ বছরে এ রকম ঘটনা আমরা বহু দেখেছি। ২০১৩, ১৪ ও ১৫ সালে এক টানা ৯০ দিন হরতাল করে শতশত মানুষকে হত্যা করা হয়েছে।“

কৃষিমন্ত্রী বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমি জিজ্ঞাসা করি, ২০১৩, ১৪ ও ১৫ সালে যে অগ্নিসন্ত্রাস করা হয়েছিল সেই অগ্নি সন্ত্রাস কি এটার অংশ কি-না? সেই জবাব উনি দিয়ে তারপরে জেনে এই ধরনের প্রশ্ন তোলেন। আওয়ামী লীগ কোনোদিন সন্ত্রাসের রাজনীতি করে না। আওয়ামী লীগ ধর্মকে ব্যবহার করে না। আওয়ামী লীগ শান্তির রাজনীতি করে।”

ড. আব্দুর রাজ্জাক বলেন, “গত ১৫ বছর আমরা দেশ পরিচালনা করছি। কোনো জঙ্গিকে আমরা ঠাঁই দেই নাই। তাই এ ধরনের প্রশ্ন খুবই দুঃখজনক। এর তীব্র নিন্দা জানাই। আমি আশা করব এ ধরনের মন্তব্য করার জন্য তিনি জাতির কাছে দুঃখ প্রকাশ করবেন। আর যদি না করেন তাহলে আমরা মনে করব অতীতে যেভাবে তারা অগ্নি সন্ত্রাস করেছে, ঠিক সেইভাবে এই ঘটনার সঙ্গেও তারা জড়িত। দেশটাকে অস্থিতিশীল করার জন্য এমন মন্তব্য না করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ান।”

Link copied!