• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘জাতীয় ঈদগাহে নামাজ পড়তে পারবেন ৩৫ হাজার মুসল্লি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩, ০৩:২৬ পিএম
‘জাতীয় ঈদগাহে নামাজ পড়তে পারবেন ৩৫ হাজার মুসল্লি’

জাতীয় ঈদগাহে ৩৫ হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করতে পারবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাজধানীর হাইকোর্ট-সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এবারের ঈদুল ফিতরে রাষ্ট্রপতি ঢাকাবাসীর সঙ্গে ঈদের নামাজ আদায় করবেন জানিয়ে তাপস বলেন, “গতবারের মতো এবারও আসন্ন ঈদুল ফিতরের প্রধান ঈদের জামাত জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে আটটায় জামাত অনুষ্ঠিত হবে।

ডিএসসিসি মেয়র বলেন, “নান্দনিক ও খুব সুন্দর পরিবেশ তৈরি করা হয়েছে। জাতীয় ঈদগাহে ৩ লাখ ২২ হাজার ৮০০ বর্গফুট এলাকায় প্রায় ৩৫ হাজার মুসল্লির নামাজের ব্যবস্থা করা হয়েছে। আমরা সব স্থান পরিদর্শন করেছি, যাতে করে কাজগুলো সুষ্ঠুভাবে হয়।”

তিনি বলেন, “আমরা আশা করছি, এখানে অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন। রাষ্ট্রপতি এবার আমাদের সঙ্গে ঈদের জামাতে অংশ নেবেন। সঙ্গে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, সচিব ও কূটনীতিকরা ঈদের জামাতে অংশ নেবেন। সাধারণ মুসল্লিদের জন্য সুষ্ঠু আয়োজন করা হয়েছে। খাবার পানিরও যথেষ্ট ব্যবস্থা রাখা হয়েছে, যাতে এই গরমে কেউ যেন কষ্ট না পায়। যদিও তাপদাহ চলছে, তারপরও হঠাৎ করে দুর্যোগপূর্ণ আবহাওয়া সৃষ্টি হলে ঈদগাহ ময়দানে যাতে পানি জমতে না পারে, সেই ব্যবস্থা করা হয়েছে। ঈদগাহ ময়দান পুরোটা ত্রিপল দিয়ে ঢাকা হয়েছে। পাশাপাশি পর্যাপ্ত ফ্যানের ব্যবস্থা করা হয়েছে।”  

ঈদগাহ ময়দানে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, “গতবারের তুলনায় স্বাস্থ্যসেবা কেন্দ্র বেশি রাখা হয়েছে। বেশি করে চিকিৎসকও রাখা হয়েছে। যেহেতু তীব্র তাপদাহ চলছে, সেই কারণে কেউ যেন অসুস্থ হয়ে গেলে দ্রুত চিকিৎসাসেবা দেওয়া যায় সে ব্যবস্থা আমরা করেছি। আমাদের সিভিল সার্জনসহ ডিএসসিসির আলাদা চিকিৎসাসেবা বুথ থাকবে।” 

Link copied!