• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

‘১৬ কোটি মানুষকে এগিয়ে নিতে নৌকায় ভোট দিতে হবে‘


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৫:০৭ পিএম
‘১৬ কোটি মানুষকে এগিয়ে নিতে নৌকায় ভোট দিতে হবে‘
সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংবাদ প্রকাশ

১৬ কোটি মানুষকে এগিয়ে নিতে নৌকায় ভোট দিতে হবে বলে জানিয়েছেন ঢাকা-৮ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “যারা দেশপ্রেমিক নয়, যারা বাংলাদেশকে বিশ্বাস করে না। তাদের বিরুদ্ধে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে।”

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করেন মুক্তিযুদ্ধের চেতনায় সাংবাদিক ফোরাম।

বাহাউদ্দিন নাছিম বলেন, “শেখ হাসিনা সব সময় দুর্নীতির বিরুদ্ধে কথা বলেন। তিনি আমাদের সাহসের বাতিঘর। তিনি মৃত্যু-ভয়কে পরোয়া করেন না। তাই দেশকে এগিয়ে নিতে, ১৬ কোটি মানুষকে এগিয়ে নিতে হলে নৌকায় ভোট দিতে হবে।”

ঢাকা-৮ আসনে আওয়ামী লীগ মনোনীত এ প্রার্থী বলেন, “ইদানীং ইচ্ছাকৃত ঋণখেলাপি সৃষ্টি হয়েছে। বাজার সিন্ডিকেট নামে নতুন আরেকটি সিন্ডিকেট হয়েছে, সে সঙ্গে যোগ হয়েছে অর্থ পাচারকারী। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে, স্বাধীনতা বিরোধীদের থেকে বাংলাদেশকে রক্ষা করতে হলে শেখ হাসিনাকে ভোট দিতে হবে।”

সাংবাদিকদের উদ্দেশ্য করে নাছিম বলেন, “সাংবাদিকদের সমস্যা সবচেয়ে প্রকট। সাংবাদিক সমাজের সমস্যা আমরা সমাধান করতে পারিনি। প্রধানমন্ত্রী ১০ম ওয়েজবোর্ডের আশ্বাস দিয়েছেন, সেটি বাস্তবায়ন করা হবে। আমি নির্বাচিত হতে পারলেও সারা জীবন সাংবাদিকদের সঙ্গে সম্পর্ক রক্ষা করে যাব।”

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, “১/১১ এর সময় যে আন্দোলন সংগ্রাম করছিল আওয়ামী লীগ। তখন বাহাউদ্দিন নাছিম তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্যাতন সহ্য করেছেন। প্রধানমন্ত্রী তাকে ঢাকা-৮ আসনে মনোনয়ন দিয়ে মূল্যায়ন করেছেন। এ জন্য প্রধানমন্ত্রীকে সাংবাদিক সমাজের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।”

ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুক্কুর আলী শুভ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব মঞ্জুরুল আহসান বুলবুল প্রমুখ।

Link copied!