• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫
কারাগারে পরী

‘ভয়ঙ্কর মাদক মামলার আসামিরা জামিন পাচ্ছেন না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১, ০৫:৩৩ পিএম

মাদক আইনে গ্রেপ্তার পরীমনিকে জামিন না দেওয়ার পক্ষে রাষ্ট্রপক্ষের আইনজীবী (মহানগর পিপি) মোহাম্মদ আব্দুল্লাহ আবু জানান, ভয়ঙ্কর মাদক মামলার আসামিরা জামিন পাচ্ছেন না, তারা কারাগারে থাকছেন, তাই পরীমনিকেও কারাগারে থাকতে হবে।

আজ শুক্রবার (১৩ আগস্ট) সিএমএম আদালতে জামিন শুনানি শেষে এসব কথা বলেন আব্দুল্লাহ আবু।

আব্দুল্লাহ আবু বলেন, “র‌্যাব ও পুলিশ যখন পরীমনির বাসায় অভিযান চালায় তখন আঠারো হাজার বোতল বিদেশি মদ এবং আইস ও এলএসডির মতো মারাত্মক মাদক পায়।” এই মাদকগুলো পরীমনি নিজে সেবন এবং বিক্রি করত বলে উল্লেখ করেন তিনি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আরো বলেন, “মাদক মামলায় পরীমনি আইনজীবী জামিন চেয়েছিলেন কিন্তু আমরা তার বিরোধিতা করেছি।”

পরীমনিকে কারাগারে রাখলে তদন্ত সহজ হবে কি না এমন প্রশ্নের জবাবে আব্দুল্লাহ আবু বলেন, “পরীমনির মামলা তদন্তাধীন রয়েছে, মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত করছেন, তার বাড়ি থেকে মারাত্মক ধরনের মাদক পাওয়া গেছে। তাই পরীমনির জামিন নিয়ে বিরেধিতা করেছি।”

আইস ও এলএসডি এ ধরণের ভয়ঙ্কর মাদক মামলার আসামিরা জামিন পাচ্ছে না, তারা কারাগারে থাকছেন, তাই পরীমনিকেও কারাগারে রাখার ব্যাপারে আদালত জোর দিয়েছেন বলে জানান সরকার পক্ষের আইনজীবী আব্দুল্লাহ আবু।

আজ পরীমনিকে আদালতের হাজতখানা থেকে কাঠগড়ায় তোলা হয়নি। শুনানি শেষে হাজতখানা থেকেই সরাসরি পুলিশের প্রিজন ভ্যানে করে পরীমনিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে নেওয়া হয়।

এর আগে পরীমনির আইনজীবী মজিবুর রহমান আদালতে জামিন আবেদন করেন। জামিনে বিষয়ে বিভিন্ন বিষয় ব্যাখ্যা করেন তিনি।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক গোলাম মোস্তফা।

Link copied!