• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

ফখরুলকে ‘নিধিরাম সরদার’ বললেন কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৩:১৫ পিএম
ফখরুলকে ‘নিধিরাম সরদার’ বললেন কাদের

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘নিধিরাম সরদার’ বললেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা জেলার ধামরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “লন্ডন থেকে  রিমোট কন্ট্রোলের মাধ্যমে বাংলাদেশে পদ্মা-মেঘনা-যমুনায় কি ঢেউ আসবে? তাদের আন্দোলন ‘গাছে কাঁঠাল গোঁফে তেল’। বিএনপি জাতীয় সরকার গঠন করবে, কিন্তু ওই সরকারের নেতা কে, তা কেউ জানে না। মির্জা ফখরুল বড় বড় কথা বলেন। ঢাল নাই, তলোয়ার নাই, নিধিরাম সরদার!”

বিএনপির কোন নেতা আন্দোলনের রূপরেখা তৈরি করবেন, এমন প্রশ্ন রেখে তিনি আরও বলেন, “বিএনপির আন্দোলনেরও নেতা নেই, নির্বাচনেও নেতা নেই।”

ওবায়দুল কাদের বলেন, “পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও যথাসময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।”

তত্ত্বাবধায়ক সরকারের দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই উল্লেখ করে তিনি আরও বলেন, “তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে। নির্বাচনকালীন সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে।”

বিএনপির সব বিষোদগার আর অপপ্রচারের জবাব দেওয়া হবে শেখ হাসিনা সরকারের উন্নয়নের মাধ্যমে বলে উল্লেখ করেন তিনি।

আজ বিএনপি শেখ হাসিনার জনপ্রিয়তাকে ভয় পায় উল্লেখ করে তিনি আরও বলেন, “তাই তারা এখন নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিএনপি যদি আবারও আন্দোলনের নামে, আগুন সন্ত্রাস নিয়ে মাঠে নামে, তাহলে জনগণকে নিয়ে কঠোরভাবে তার জবাব দেওয়া হবে।”

সেতুমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ কখনো আক্রমণ করবে না যতক্ষণ পর্যন্ত না আক্রান্ত হয়। আক্রান্ত হলে এর জবাব দিতে প্রস্তুত আমরা।”

সম্মেলনে সভাপতিত্ব করেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মালেক।

এতে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান এবং ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু।

Link copied!