• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

দেশে আড়াই কোটির বেশি টিকার প্রয়োগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১, ১১:৫৪ এএম
দেশে আড়াই কোটির বেশি টিকার প্রয়োগ

করোনা মহামারি প্রতিরোধে দেশে এখন পর্যন্ত ২ কোটি ৬৮ লাখ ৮৫ হাজার ২৭১ ডোজ করোনা টিকা প্রয়োগ করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৭৬ হাজার ৮৯২জন। এদের মধ্যে পুরুষ ১ কোটি ৭ লাখ ১৮ হাজার ১০৭ এবং নারী রয়েছেন ৭৯ লাখ ৫৮ হাজার ৭৮৫ জন।

দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮২ লাখ ৮ হাজার ৩৭৯ জন মানুষ। এদের মধ্যে পুরুষ ৫০ লাখ ১১০ হাজার ১৫১ এবং নারী ৩১ লাখ ৯৮ হাজার ২২৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই পর্যন্ত দেশে আসা অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১২ লাখ ৭৩ হাজার ২৭৬ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৭ হাজার ৮০৮ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ২১ লাখ ৪৭ হাজার ৫৮৭ ডোজ। মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩৩ লাখ ৬৬ হাজার ৬০০ ডোজ। 

গত ১৩ জুলাই থেকে দেশের সিটি করপোরেশনগুলোতে মডার্নার টিকা দেওয়া শুরু হয়েছে। এ পর্যন্ত এই টিকা গ্রহণকারী পুরুষ রয়েছেন ১৯ লাখ ৮০ হাজার ৯৮৪ জন এবং নারী রয়েছেন ১৩ লাখ ৮৫ হাজার ৬১৬ জন।

Link copied!