• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

আওয়ামী লীগ আন্দোলনে ভয় পায় না : কাদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১, ০৩:২৩ পিএম
আওয়ামী লীগ আন্দোলনে ভয় পায় না : কাদের
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির এক দফা বা ১০ দফা আন্দোলনে আওয়ামী লীগের কিছু যায় আসে না। কারণ আওয়ামী লীগ এসব আন্দোলনে ভয় পায় না।”

সোমবার (২২ নভেম্বর) বাসভবনে ব্রিফিংকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আন্দোলন-সংগ্রাম করেই ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। জেল-জুলুম-নির্যাতনের মধ্য দিয়ে গড়ে ওঠা জনগণের দাবি আদায়ের সাহসী সংগঠন হল আওয়ামী লীগ।”

কাদের বলেন, “অতীতেও দেশবাসী বিএনপির দফাভিত্তিক আন্দোলন দেখেছে। তাদের আন্দোলন রাজপথে নয়, তাদের আন্দোলন ফেসবুক আর মিডিয়া নির্ভর।”

এ সময় বিএনপির গণ-আন্দোলনের হুমকির বিষয়ে সেতুমন্ত্রী বলেন, “তাদের এসব হুমকি-ধামকি নিজেদের পদ-পদবি ধরে রাখার চেষ্টা ছাড়া আর কিছু নয়। বিএনপির আন্দোলনের সক্ষমতা সম্পর্কে ভালোই জানেন তাদের নেতারা। তাই তারা কর্মী-সমর্থকদের রোষানল থেকে বাঁচতে গণমাধ্যমে লিপসার্ভিস দিয়ে যাচ্ছেন অবিরাম।

ওবায়দুল কাদের বলেন, “তৃতীয় ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং চতুর্থ ধাপের নির্বাচনে মনোনয়ন প্রক্রিয়া এগিয়ে চলছে। এরপর পঞ্চম ধাপও সমাগত।”

এ সময় ইউপি নির্বাচনকে ঘিরে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের আবারও দলীয় শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, “দলের মনোনয়নকে উপেক্ষা করে যারা বিদ্রোহ করছেন বা বিদ্রোহীদের উসকানি দিচ্ছেন তাদের বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের তালিকা প্রস্তুত করার নির্দেশনা দেওয়া হয়েছে।”

এছাড়া যারা সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হবে, দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কাজ করবে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করে দেন দলটির সাধারণ সম্পাদক।

Link copied!