• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

মধুচন্দ্রিমায় সমুদ্রে গেলে কী পরবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৩:৩১ পিএম
মধুচন্দ্রিমায় সমুদ্রে গেলে কী পরবেন

ঘোরাঘুরির সঙ্গে সাজার একটা যোগসূত্র আছে। আমাদের দেশে মধুচন্দ্রিমার একটি চল রয়েছে। সুন্দর পরিবেশে জুটি একে অপরের সঙ্গে সময় কাটানো, ছবি তোলা, ঘুরে বেড়ানোর মুহূর্তগুলো পার করে। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হলো এই সময় কী ধরণের পোশাক পরবেন। সেই পরিকল্পনা আগে থেকেই করে রাখা উচিত। আপনি যদি মধুচন্দ্রিমায় সমূদ্র বা পাহাড়ে যান তাহলে কী ধরণের পোশাক পরবেন চলুন জেনে নেওয়া যাক-

মানানসই পোশাক
সমুদ্র বা পাহাড়ের পাশে গেলে সে অনুযায়ী মানানসই পোশাক বেছে নিন। যেখানে যাচ্ছেন, সেখানকার আবহাওয়ার বিষয়টিও মাথায় রাখতে হবে। সাগরের পাড় ধরে হেঁটে যাওয়ার সময় পোশাকটি জর্জেটের হলে ভালো। তাড়াতাড়ি শুকিয়ে যাবে এমন কাপড়ের পোশাকও থাকতে পারে পরনে। সিল্কের শাড়ি বা লম্বা কাটের গাউনও রাখতে পারেন।

পশ্চিমা পোশাক
পশ্চিমা পোশাকে অভ্যস্ত থাকলে টি-শার্ট, ফতুয়ার সঙ্গে দুইটি প্যান্ট নিয়ে নিতে পারেন। থাকতে পারে স্কার্ট, টপ। এখন অনেকেই প্যান্টের সঙ্গে একই নকশার শার্ট বা পাতলা কাপড়ের জ্যাকেট পরে সামনের দিকে বোতাম খোলা রাখছেন। ভেতরে ট্যাংটপ বা বুস্টিয়ার পরছেন। স্বাচ্ছন্দ্য বোধ করলে সে ধরনের স্টাইলও করতে পারেন।

ছেলেদের জন্য
ছেলেদের জন্য টি-শার্ট, শার্ট যেটাই নিন, কাপড়টি যেন হয় লিনেন বা সুতি। শার্টের ওপর থাকতে পারে বাটিক কিংবা ফুলের জংলা নকশা। চাইলে স্বামী-স্ত্রী রং মিলিয়েও পোশাক পরতে পারেন। মসলিনের পোশাকও থাকতে পারে একটি বা দুটি। তবে নকশার কারণে যেন আবার গরম না লাগে, সেদিকে খেয়াল রাখতে হবে।

পোশাকের রং
সমুদ্রের পাশে হাঁটু পর্যন্ত মিডি ড্রেসগুলোয় আরাম পাবেন। মাথার জন্য হ্যাট ব্যবহার করুন। পোশাকে থাকতে পারে বাঙি, ফিরোজা, কমলা, লাল, গোলাপি, সাদা, নীল ইত্যাদি রং। যাঁরা ছবি তুলতে পছন্দ করেন, তাঁরা পোশাকের দিকে একটু বেশি মনোযোগ দিলে ভালো হয়।

প্রসাধনীর ব্যাগ 
বিয়ের ব্যস্ততার ভেতর অনেক সময়ই প্রয়োজনীয় জিনিসগুলো নেওয়া হয় না। একটু আগে থেকে গুছিয়ে রাখলে আপনারই সুবিধা। প্রসাধনীর ব্যাগ হালকা রাখার পরামর্শ দিলেন পারসোনার পরিচালক নুজহাত খান। সানস্ক্রিন, শিট মাস্ক, কনসিলার, সানস্ক্রিনসহ প্রাইমার, বিবি বা সিসি ক্রিম, মেকআপ রিমুভার, মাসকারা, কাজল, আইব্রো পেনসিল, ফেসওয়াশ, পারফিউমই যথেষ্ট।

সানগ্লাস সঙ্গে রাখুন
খুব বেশি মেকআপ ব্যবহার না করাই ভালো। অনেকেরই ভ্রমণের সময় চোখ, মুখ ফুলে থাকে। সানগ্লাস সঙ্গে রাখুন। যদিও এখন বৃষ্টির দিন। তবু মাঝে মাঝে রোদ উঁকি দিচ্ছে। তাই রোদ থেকে চোখ ঢাকতে এবং ক্যামেরা থেকে চোখের ফোলা ভাব ঢাকতে সুবিধা হবে।

Link copied!