• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

একতরফা প্রেম ভুলতে পারছেন না? জেনে নিন সমাধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০১:৫৪ পিএম
একতরফা প্রেম ভুলতে পারছেন না? জেনে নিন সমাধান

কিছু প্রেম একতর‌ফাও হয়। কাউকে পছন্দ হলেই যে অপরজন তা সঙ্গে সঙ্গে গ্রহণ করবেন, তা কিন্তু নয়। তেমন কিছু প্রেম রয়েছে যেখানে শুধু একতরফাই ভালোবেসে যেতে হয়। অপরপক্ষের কোনো সাড়া না পেলেওমনের কষ্ট নিয়েই কাটিয়ে দিতে হয় দীর্ঘসময়। প্রেমের গল্পগুলোতে যখন এমন বিষয়গুলো ঘটে, তখন দুঃখই বাড়ে। কাজে মন বসাতে সমস্যা হয়, যিনি এখনো রয়ে গেছেন সম্পর্কের দায়বদ্ধতা নিয়ে। আর তেমন পরিস্থিতিতে মানসিক টানাপোড়েনে নাস্তানাবুদ হয়ে পড়েন অনেকে। কারণ, একতরফা প্রেম ভোলা কি এতই সহজ? তবে এটিরও কিছু উপায় রয়েছে। চলুন তবে জেনে নিই।

দূরত্ব
দূরত্বই আপনাকে তার মায়া কাটিয়ে উঠতে সাহায্য করবে। যাকে আপনি ভালোবেসে ফেলেছেন, তিনি চোখের সামনে থাকলেই তার প্রতি আকর্ষণ বাড়বে। তাই সেই পরিস্থিতি কাটাতে চাইলে নিজেকে পছন্দের ব্যক্তি থেকে দূরে রাখুন।

সময়ের ওপর ছেড়ে দেওয়া ভালো
সময় অনেক কিছুরই সমাধান। একতরফা প্রেম থেকে যে ক্ষত সৃষ্টি হয়, তাতে সবচেয়ে ভালো প্রলেপ দিতে পারে সময়। নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকুন, নিজের পছন্দের কাজগুলোতে মন দিন। নিজেকে সময় দিন।

বিশ্বাস রাখতে হবে
এমন পরিস্থিতিতেই অনেকেই নিজের ওপর বিশ্বাস হারিয়ে ফেলেন। ভাবতে শুরু করেন যে একটি প্রেম পরিণতি পায়নি বলে আর কখনোই বোধ হয় জীবনে প্রেম আসবে না। এমন ভাবনা একেবারেই ঠিক নয়। নিজের ওপর বিশ্বাস বা আস্থা হারানো যাবে না কোনোভাবেই।

Link copied!