• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

৫ মিনিটে মেকআপ করার কৌশল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৪:১৭ পিএম
৫ মিনিটে মেকআপ করার কৌশল

সময়ের বড্ড অভাব আজকাল। তাই সময় নষ্ট করাটা এখন আমাদের কাছে বিলাসিতা বলে মনে হয়। কাজ, পরিবার এবং ব্যক্তিগত জীবনের ব্যস্ততার ভীড়ে নিজেকে দেওয়ার মতো সময় থাকে না অনেক নারীর। তারমধ্যে রুপচর্চার কথা তো অনেক দূরের। তাই বলে কী তারা নিজেকে সাজতে পারবেন না? তাছাড়া নিজেকে সাজিয়ে তোলার পেছনে বিশেষ অর্থও রয়েছে। আর সেটি হলো, আপনার বাহ্যিক সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি আত্মবিশ্বাস বাড়ানোরও একটি সহজ এবং কার্যকর উপায় এটি। তাই চলুন জেনে নিই প্রতিদিন ৫ মিনিটের মধ্যে কীভাবে মেকআপ করবেন।

ত্বক পরিষ্কারের জন্য ১ মিনিট
মাইল্ড কোনো ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করুন। ত্বককে সতেজ এবং প্রস্তুত করতে হাইড্রেটিং ফেসিয়াল মিস্ট ব্যবহার করতে পারেন। এই প্রাথমিক পদক্ষেপগুলো আপনার বাকি রুটিনের বেইজ তৈরি করবে। এটি আপনার ত্বক পরিষ্কার এবং পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুত।

বিবি ক্রিম ১ মিনিট
একটি বিবি ক্রিম বা একটি টিন্টেড ময়েশ্চারাইজারের মতো মাল্টি-টাস্কিং পণ্য বেছে নিন। এই পণ্যগুলো ত্বককে হালকা কভারেজ দেওয়ার পাশাপাশি হাইড্রেটও রাখে। সেইসঙ্গে এটি সূর্য থেকে সুরক্ষা দেয়। আপনার ত্বকের টোনের সঙ্গে মিলবে এমন একটি শেড বেছে নিন, তারপর আঙ্গুল দিয়ে ত্বকে লাগিয়ে নিন।

চোখের সাজ ১ মিনিট
একটি ভ্রু জেল বা পেন্সিল ব্যবহার করে ভ্রু দ্রুত সাজিয়ে নিন। সুন্দর ভ্রু আপনার মুখকে আরও সুন্দর করে ফুটিয়ে তোলে। আপনার চোখকে আরেকটু সুন্দর দেখানোর জন্য মাস্কারা দিয়ে চোখের পাপড়ি সাজিয়ে নিন। যদি আরেকটু সময় থাকে তবে চোখ দুটি আরও সুন্দর করার জন্য আইশ্যাডো ব্যবহার করতে পারেন।

গাল ও ঠোঁট ১ মিনিট
ঠোঁটে আপনার জন্য মানানসই কোনো লিপস্টিক বা গ্লস ব্যবহার করুন। এক্ষেত্রে গোলাপী লিপস্টিক বা গ্লস আপনাকে আরও সজীব করে তুলতে পারে। আপনার দুই গালে অল্প পরিমাণে ব্লাশন আঙুল দিয়ে এটি মিশিয়ে দিন। এতে খুব কম সময়েই আপনাকে দেখতে জমকালো লাগবে।

ফিনিশিং টাচ ১ মিনিট
আপনার মুখের উঁচু পয়েন্টগুলোতে হাইলাইটারের স্পর্শ দিয়ে ৫ মিনিটের সৌন্দর্যের রুটিনটি শেষ করুন। ইচ্ছা হলে আপনার মেকআপ সারাদিন ধরে রাখার জন্য ট্রান্সলুসেন্ট পাউডারের ডাস্টিং দিয়ে সেট করতে পারেন।

Link copied!