• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

যুবকের পেটে থেকে বের হলো ১৩টি চুলের ক্লিপ, ৫টি সেফটি পিন ও ৮টি ব্লেড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ১১:১৬ এএম
যুবকের পেটে থেকে বের হলো ১৩টি চুলের ক্লিপ, ৫টি সেফটি পিন ও ৮টি ব্লেড

ভারতের পুদুচেরির এক বেসরকারি হাসপাতালে চিকিৎসার সময় ধরা পড়ে এক যুবকের পেটের ভেতরে ধারালো কিছু রয়েছে। তারপর কয়েক ঘণ্টার চেষ্টায় এক এক করে ক্লিপ, সেফটি পিন আর ব্লেড বের করা হয়।

অস্ত্রোপচার না করেই এক যুবকের পেটের ভেতর থেকে ১৩টি চুলের ক্লিপ, ৫টি সেফটি পিন এবং ৮টি ব্লেড উদ্ধার করলেন পুদুচেরির বেসরকারি হাসপাতালের একদল চিকিৎসক। হাসপাতাল সূত্রে খবর, বছর ২০-র ওই যুবক দীর্ঘদিন ধরেই মানসিক সমস্যার শিকার। 

সেই সংক্রান্ত চিকিৎসা চলছিল অনেকদিন থেকেই। বিগত কয়েক মাস যাবৎ পেটের যন্ত্রণায় কাহিল হয়ে পড়ছিলেন বলে চিকিৎসকদের শরণাপন্ন হয়েছিলেন তিনি।

প্রাথমিক পরীক্ষা-নিরিক্ষায় কোনো চিকিৎসকেরই সন্দেহ হয়নি যে, ওই যুবকের পেটে অস্বাভাবিক কিছু থাকতে পারে। তাই সাধারণ গ্যাস, অম্বল, পেটের ঘা সারানোর চিকিৎসা চলছিল তার। 

কিন্তু তাতে কোনোভাবেই কষ্ট থেকে রেহাই না পাওয়ায় স্থানীয় একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসা করাতে যান তিনি। সেখানেই মুখ দিয়ে খ্যাদ্যনালির শেষ প্রান্ত পর্যন্ত ক্যামেরা দেওয়া নল প্রবেশ করিয়ে এন্ডোস্কোপি পরীক্ষা করা হয় ওই যুবকের। 

পেটের মধ্যে অনেকগুলো ধারালো জিনিসের অস্তিত্ব পাওয়া যায় তখনই। দুই ঘণ্টার চেষ্টায় চিকিৎসকেরা এন্ডোস্কোপি চলাকালীনই ওই যুবকের পেট থেকে সেফটি পিন, মেয়েদের চুলে ব্যবহারের ক্লিপ এবং ব্লেড উদ্ধার করেন।


সূত্র: আনন্দবাজার

Link copied!