• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

এবার ন্যাটোর বিরুদ্ধে রাশিয়ার হুঁশিয়ারি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৪:৩৯ পিএম
এবার ন্যাটোর বিরুদ্ধে রাশিয়ার হুঁশিয়ারি

সামরিক জোট ন্যাটো ‘শীতল যুদ্ধের পরিকল্পনাতে’ ফিরে এসেছে মন্তব্য করে রাশিয়া বলছে, সর্বশেষ ন্যাটো শীর্ষ সম্মেলন দেখে এটাই মনে করছে তারা। এ ধরনের হুমকির কড়া জবাব দেওয়ার জন্য ক্রেমলিন প্রস্তুত বলেও জানিয়েছে দেশটি।

বৃহস্পতিবার (১৩ জুলাই) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, ন্যাটো বৈঠকের পর রাশিয়ার নিরাপত্তার জন্য নতুন হুমকিগুলো খতিয়ে দেখা হবে। রাশিয়ার নিরাপত্তা ও স্বার্থের প্রতি যে চ্যালেঞ্জ ও হুমকিগুলো চিহ্নিত করা হয়েছে। সেগুলো বিবেচনায় রেখে সময়োপযোগী পদ্ধতিতে আমরা জবাব দেব। ইউক্রেনকে আরও শক্তিশালী এবং অত্যাধুনিক অস্ত্র সরবরাহ করে রাজনৈতিক ও সামরিক উত্তেজনা ক্রমাগত বাড়িয়ে যাচ্ছে ন্যাটো। পশ্চিমারা সংঘাতকে দীর্ঘায়িত করার চেষ্টা করছে। সামরিক সংস্থা এবং প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে রাশিয়া তার কড়া জবাব দেবে।

এর আগে লিথুয়ানিয়ার রাজধানী ভিলনিয়াসে ১১-১২ জুলাই ন্যাটোর শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, পুতিন ভূমি ও ক্ষমতার লালসায় ইউক্রেনের বিরুদ্ধে তার নৃশংস যুদ্ধ শুরু করেছে। তিনি ভেবেছিলেন ন্যাটো ভেঙে যাবে। তিনি ভুল ভেবেছিলেন। ন্যাটো আগের চেয়ে আরও শক্তিশালী এবং ঐক্যবদ্ধ।

Link copied!