• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

যুদ্ধের মধ্যেও কার সঙ্গে প্রেম করছেন পুতিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৬:৪২ পিএম
যুদ্ধের মধ্যেও কার সঙ্গে প্রেম করছেন পুতিন
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও একাতেরিনা কাতিয়া মিজুলিনা। ছবি : সংগৃহীত

মাত্র দুই দিন পরই রাশিয়া-ইউক্রেন যুদ্ধের দুই বছর পূর্ণ হবে। ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া যুদ্ধে এখন পর্যন্ত ইউক্রেনের পাঁচটি প্রশাসনিক অঞ্চল দখল করে নিয়েছে রাশিয়া। চলমান এই যুদ্ধের মধ্যেও একাতেরিনা কাতিয়া মিজুলিনা নামের এক নারীর সঙ্গে প্রেম করছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

কাতিয়া মিজুলিনা বসয় ৩২ বছর। অপরদিকে পুতিনের ৭১ বছর। বয়সের এমন ব্যবধান থাকার পরও তা ছুটিয়ে প্রেম করছেন। ৩২ বছরের ছোট মিজুলিনাকে বিখ্যাত পুতুল ‘বার্বি ডল’র সঙ্গে তুলনা করা হয়।

সম্প্রতি বেশ কিছু প্রভাবশালী আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনটা দাবি করা হয়েছে।

এদিকে কোনো সংবাদমাধ্যমেই পুতিন কিংবা একাতেরিনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। একাতেরিনা কাতিয়া মিজুলিনার কাজের প্রধান অংশ রাশিয়া এবং তার প্রেসিডেন্টের বিরুদ্ধে যে কোনো সমালোচনা বন্ধ করা। বিশেষ করে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধের বিষয়ে।

বেশ কয়েকটি রুশ সংবাদমাধ্যম এবং টেলিগ্রাম চ্যানেল পুতিন এবং মিজুলিনা সম্পর্কে খবর পোস্ট করছে ও দাবি করছে যে তারা সম্প্রতি একে-অপরের ঘনিষ্ঠ হয়েছেন।

রুশ টেলিগ্রাম সাইট ক্রেমলেভস্কায়া তাবাকেরকা জানায়, এটি সম্পর্কে কথা বলার ক্ষেত্রে প্রত্যেকেই অত্যন্ত সতর্ক। কারণ কেউ ১০০ শতাংশ নিশ্চিত করে কিছু বলতে পারে না।

মিজুলিনা ২০০৪ সালে লন্ডন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ থেকে শিল্প ইতিহাস এবং ইন্দোনেশিয়ান ভাষায় ডিগ্রি নিয়ে স্নাতক হন। তিনি ২০১৭ সালে চীন সফররত সরকারি রাশিয়ান প্রতিনিধিদের অনুবাদক হিসেবে কাজ করেছিলেন।

এর আগে ২০১৪ সালে স্ত্রী লিউডমিলার সঙ্গে বিচ্ছেদ হয় পুতিনের। এরপর ক্রিভোনোগিখ নামে এক স্ট্রিপ-ক্লাব মালিকের সঙ্গেও পুতিনের সম্পর্কের খবর শোনা যাচ্ছিল। তাদের এক সন্তানও রয়েছে বলে গুঞ্জন রয়েছে। এবার শোনা যাচ্ছে, ‘বার্বি ডলের’ প্রেমে হাবুডুবু খাচ্ছেন পুতিন।

Link copied!