• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানিদের অবশ্যই ভিক্ষার বাটি ফেলে দিতে হবে: সেনাপ্রধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ১১:১২ এএম
পাকিস্তানিদের অবশ্যই ভিক্ষার বাটি ফেলে দিতে হবে: সেনাপ্রধান

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল সৈয়দ আসিম মুনির বিদেশি ঋণের ওপর থেকে নির্ভরতা কমিয়ে অর্থনৈতিকভাবে স্বনির্ভর হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরে বলেছেন, পাকিস্তানকে অবশ্যই ভিক্ষার বাটি ফেলে দিতে হবে।

মঙ্গলবার (২৫ জুলাই) ভারতীয় বার্তা সংস্থা এএনআই এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। সোমবার খানেওয়াল মডেল অ্যাগ্রিকালচারাল ফার্মের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, “পাকিস্তানিরা গর্বিত, উদ্যোগী এবং প্রতিভাবান জাতি। সব পাকিস্তানিকে ভিক্ষার বাটি ছুড়ে ফেলে দিতে হবে।”

মূলত চরম অর্থনৈতিক সংকট মোকাবিলায় দেশটি চীনের কাছ থেকে আরেকটি ঋণ পেতে চলেছে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সম্প্রতি বলেছেন, পাকিস্তান বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়ানোর জন্য মিত্র চীন থেকে অতিরিক্ত ৬০০ মিলিয়ন ডলারের ঋণ পেয়েছে।

সেনাপ্রধান আরও বলেন, আল্লাহতায়ালা পাকিস্তানকে সব ধরনের আশীর্বাদ দিয়েছেন এবং বিশ্বের কোনো শক্তিই দেশের অগ্রগতি ঠেকাতে পারবে না। একটি রাষ্ট্র মায়ের মতো এবং জনগণের সঙ্গে রাষ্ট্রের সম্পর্ক ভালোবাসা ও শ্রদ্ধার।

এ ছাড়া সেনাবাহিনী-সাধারণ মানুষ ও সেনাবাহিনীর দায়িত্বের বিষয়টি তুলেছেন তিনি। জেনারেল মুনির বলেছেন, পাকিস্তান সেনাবাহিনী দেশের সেবা করতে পেরে গর্বিত। সেনাবাহিনী তার শক্তি পেয়েছে সাধারণ মানুষের কাছ থেকে আবার সাধারণ মানুষও শক্তি পেয়েছে সেনাবাহিনীর কাছ থেকে। সব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত সেনাবাহিনী বিশ্রামে যাবে না।

খানেওয়াল মডেল অ্যাগ্রিকালচারাল ফার্মটির মাধ্যমে দেশটিতে কৃষি বিপ্লব ঘটানোর চেষ্টা করা হবে। এর মাধ্যমে বিদেশ থেকে যেসব কৃষিপণ্য আমদানি করা হয়, সেগুলো দেশের মাটিতেই উৎপাদনের চেষ্টা করা হবে এবং আমদানি ব্যয় কমানো হবে।

Link copied!