• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রে হুড়মুড় করে ধসে পড়ল ওভারপাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৩, ০২:১৯ পিএম
যুক্তরাষ্ট্রে হুড়মুড় করে ধসে পড়ল ওভারপাস

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার একটি ওভারপাস ভেঙে পড়েছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। রোববার ভোরে এ ঘটনা ঘটে। দেশটির কর্তৃপক্ষের দাবি, ওভারপাসের নিচে একটি তেলবাহী গাড়িত আগুন ধরে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপরই ধসে পরে ওভারপাসটি।

সোমবার (১২ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, ‘ইন্টারসেপট নাইনটি ফাইভ’ নামের ওভারপাস ধসে পড়ে। এতে উত্তর-দক্ষিণাঞ্চলের দেশটির ব্যস্ততম সড়কপথে যান চলাচল বন্ধ হয়ে যায়। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন পূর্বাঞ্চলের মার্কিনরা।

ফিলাডেলফিয়া ফায়ার ডিপার্টমেন্টের ব্যাটালিয়ন ডেরিক বোমার বলেন, উদ্ধারকারী দলগুলো ঘটনাস্থলে পৌঁছে দেখতে পায় একটি গাড়ি থেকে আগুন জ্বলছে। আমরা জানি না এটি কোন ধরনের গাড়ি ছিল। ধ্বংসস্তূপ সরানোর চেষ্টা করছে প্রশাসন।

প্রশাসনের দাবি, পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কয়েক দিন লাগবে। তবে জ্বলন্ত গাড়িটি একটি তেলবাহী ট্যাংকার ছিল কি না, তা নিশ্চিত করা যায়নি।

ফেডারেল এবং স্থানীয় আইন প্রয়োগকারীরা ওই গাড়ির চালককে খুঁজছে। ঘটনার পর তিনি পলাতক। তার অবস্থান জানার চেষ্টা করা হচ্ছে।

ফিলাডেলফিয়া অফিস অব ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এক টুইট বার্তায় বলেছে, এ এলাকাটি এড়িয়ে চলুন। বিকল্প পথের সন্ধান করুন। শহর কর্তৃপক্ষ হাইওয়েতে একটি ট্যাংকার ট্রাকে আগুনের বিষয়ে টুইটারে একাধিক সতর্কতা জারি করেছে।

Link copied!