• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিয়ে করছেন ৯২ বছরের রুপার্ট মারডক, পাত্রীর বয়স কত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৪, ০১:৫৫ পিএম
বিয়ে করছেন ৯২ বছরের রুপার্ট মারডক, পাত্রীর বয়স কত

বিয়ে করছেন মিডিয়া মোগল ও ধনকুবের রুপার্ট মারডক। ৯২ বছর বয়সী মারডকের এটি পঞ্চম বিয়ে। পাত্রী ৬৭ বছর বয়সী এলেনা জুকোভা। তিনি অবসরপ্রাপ্ত রুশ আণবিক জীববিজ্ঞানী।

বিবিসি জানিয়েছে, কয়েকমাস ধরে জুকোভার সঙ্গে মারডক প্রেম করছেন বলে গুঞ্জন চলছিল। ধারণা করা হয়, গত বছরের এপ্রিলে অ্যান লেসলি স্মিথের সঙ্গে মারডকের বাগ্‌দান ভেঙে যাওয়ার পরপরই জুকোভার সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

চলতি বছর ক্যালিফোর্নিয়াতে মোরাগা ভিনিয়ার্ডে বিয়ের আনুষ্ঠানিকতা হওয়ার কথা। বাগ্‌দানের হিসাবে মারডকের এটি ষষ্ঠ বাগ্‌দান। এর আগে অ্যানলেসলি নামের এক প্রেমিকার সঙ্গে তার বাগ্‌দান হলেও সেটি বিয়ে পর্যন্ত গড়ায়নি।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন বলছে, আগামী জুনে বিয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। ইতিমধ্যে অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে মারডকের সঙ্গে যাঁদের বিয়ে হয়েছিল, তাঁরা হলেন প্যাট্রিসিয়া বুকার, স্কটিশ বংশোদ্ভূত সাংবাদিক অ্যানা মান, চীনা বংশোদ্ভূত উদ্যোক্তা ওয়েন্ডি ডেং এবং যুক্তরাষ্ট্রের মডেল ও অভিনেত্রী জেরি হল।

এলেনাও বিয়ে করেছিলেন রুশ ধনকুবের অ্যালেক্সান্ডার জুকোভাকে। তার আগে রুশ অলিগার্ক রোমান অ্যাবরামোভিচের সঙ্গেও তার বিয়ে হয়েছিল।

১৯৫০ সাল থেকে রুপার্ট মার্ডকের উত্থান শুরু হয়। প্রথমে তিনি অস্ট্রেলিয়ার নিউজ অব দ্য ওয়ার্ল্ড এবং পরে ব্রিটেনের দ্য সান পত্রিকার মালিক হন। পরে তিনি যুক্তরাষ্ট্রভিত্তিক নিউ ইয়র্ক পোস্ট এবং ওয়াল স্ট্রিট জার্নালের মালিকানাও পান। ১৯৯৬ সালে তিনি চালু করেন ফক্স নিউজ নামের বহুল প্রচারিত টিভি চ্যানেল। ২০১৩ সাল নাগাদ বিশ্বে স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক মিলিয়ে কয়েকশ সংবাদমাধ্যমের মালিকে পরিণত হন রুপার্ট মার্ডক।

এ বছরের শুরুর দিকে ফক্স করপোরেশন এবং নিউজ করপোরেশনের দায়িত্ব ছেলেদের হাতে দিয়ে চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়ার ঘোষণা দেন রুপার্ট মার্ডক। চলতি বছরের নভেম্বর থেকে ওই ঘোষণা কার্যকর হবে।

Link copied!