• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

ইমরানের দল নির্বাচনে অংশ নিতে পারবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০২:৫৮ পিএম
ইমরানের দল নির্বাচনে অংশ নিতে পারবে
পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার । সংগৃহীত

পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার বলেছেন, নির্বাচনে অংশ নিতে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কোনো বাধা নেই। সোমবার (১১ সেপ্টেম্বর) গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডন।

৯ মের ঘটনা সম্পর্কে কথা বলতে গিয়ে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী বলেন, ‘দুর্বৃত্তরা’ ভাঙচুর করেছিল এবং ঘটনাটি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রকাশিত হয়েছিল।

তিনি আরও বলেন, “ঘটনার সঙ্গে জড়িত অভিযুক্তদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

প্রসঙ্গত, ৯ মের ভাঙচুর ও বিক্ষোভের ঘটনায় পিটিআইকে দায়ী করা হয়েছিল।

নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী কাকার তার অবস্থান সাক্ষাৎকারে পুনর্ব্যক্ত করেন। তিনি জানান, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) নির্বাচনের তারিখ নির্ধারণ করবে। তিনি আরও বলেন, “তত্ত্বাবধায়ক সরকারের মেয়াদ বাড়ানোর কোনো ইচ্ছা আমাদের নেই।”

অন্য একটি সাক্ষাৎকারে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান মুখপাত্র তথ্যমন্ত্রী মুর্তজা সোলাঙ্গী বলেছিলেন, তত্ত্বাবধায়ক সরকার সব রাজনৈতিক দলের সঙ্গে ইতিবাচক সম্পর্ক গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ। পিটিআই একটি যথাযথভাবে নিবন্ধিত রাজনৈতিক দল এবং নির্বাচনী প্রক্রিয়ায় এর অংশগ্রহণে কোনো বাধা নেই।

সোলাঙ্গী আরও বলেন, “অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন বর্তমান সরকারের অগ্রাধিকার। এ ক্ষেত্রে নির্বাচন কমিশনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

Link copied!