• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রোমানিয়ায় গ্যাস স্টেশনে বিস্ফোরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ১১:২০ এএম
রোমানিয়ায় গ্যাস স্টেশনে বিস্ফোরণ
ছবি: সংগৃহীত

রোমানিয়ায় একটি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) স্টেশনে পরপর দুটি বিস্ফোরণে একজন নিহত ও ৪৬ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ২৬ জন দমকলকর্মী। এক প্রতিবেদনে এ তথ্য জানায় বিবিসি।
প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ইউরোপের দেশ রোমানিয়ার রাজধানী বুখারেস্টের কাছে এ ঘটনা ঘটে। প্রথম বিস্ফোরণের পর ঘটনাস্থলে ছুটে আসা ২৬ দমকলকর্মী আহত হন। 
প্রথম বিস্ফোরণের কিছুক্ষণ পরেই দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের মধ্যে অন্তত আটজন গুরুতরভাবে পুড়ে গিয়েছেন। তাদের মধ্যে চারজনকে বিদেশের হাসপাতালে পাঠানো হবে বলে জানানো হয়েছে।
বিস্ফোরণের পর ৭০০ মিটার ব্যাসার্ধের মধ্যে থাকা মানুষদের সরিয়ে নেওয়া হয়েছে। রোমানিয়ার জরুরি বিভাগের প্রধান রায়েদ আরাফাত বলেন, “এলাকাটি এখনও বিপজ্জনক। আরেকটি ট্যাংকারে বিস্ফোরণের ঝুঁকি রয়েছে।”
রোমানিয়ার প্রেসিডেন্ট ক্লাউস ইওহানিস এই বিস্ফোরণকে ‘দুঃখজনক ঘটনা’ হিসেবে আখ্যায়িত করে জানান, তিনি এ ঘটনায় গভীরভাবে শোকাহত। 
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লিখেন, “দ্রুত তদন্ত শুরু করে দেখা উচিৎ সেখানে কোনও ধরনের অনিয়ম হয়েছে কিনা। আমি কর্তৃপক্ষকে আহ্বান জানাচ্ছি আহতদের জন্য জরুরি ব্যবস্থা নিতে, যাতে এই ধরনের বিপর্যয় আর না ঘটে।”

Link copied!