• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

রাজত্ব হারাবেন চার্লস! নতুন রাজার নামও বলে গেছেন জ্যোতিষী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৬:৫৩ পিএম
রাজত্ব হারাবেন চার্লস! নতুন রাজার নামও বলে গেছেন জ্যোতিষী

ইতিহাসের সবচেয়ে প্রখ্যাত জ্যোতিষীদের একজন মিশেল ডি নস্ট্রেডামাস। ১৫৬৬ সালে মারা যান এই ফরাসি জ্যোতিষী। তবে তার বলে যাওয়া অনেক ভবিষ্যতবাণী আজও সত্যি প্রমাণিত হচ্ছে।

তাঁর ভবিষ্যতবাণীর মধ্যে, দ্বিতীয় বিশ্বযুদ্ধে হিটলারের পতন, ২০০১ সালের টুইন টাওয়ারে হামলা, এমনকি রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর ঘটনাও রয়েছে।

ব্রিটিশ লেখক মারিও রিডিং তার এক বইতে জানান, নস্ট্রাডামাস তার কবিতায় উল্লেখ করেছেন রানী এলিজাবেথ তার নিজের মায়ের চেয়ে পাঁচ বছর কম বাঁচবেন। সেই হিসেবে রানী এলিজাবেথের ২০২২ সালেই মারা যাওয়ার কথা। তবে পরবর্তী নস্ট্রাডামাসের ভবিষ্যদ্বাণীটি সত্য হলে এবার ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লসকেও শীঘ্রই সিংহাসন ছাড়তে হবে।

প্রিন্স চার্লস ২০২২ সালে ৭৫ বছর বয়সে সিংহাসনে আরোহণ করবেন বলেও জানিয়ে গেছেন এই জ্যোতিষী। তবে তিনি আরও বলেছেন, বার্ধক্যের কারণে চার্লস বেশিদিন সিংহাসনে থাকতে পারবেন না।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, নস্ট্রাডামাসের ভবিষ্যতবাণী সত্য হলে চার্লসের বড় ছেলে প্রিন্স উইলিয়াম ব্রিটেনের পরবর্তী রাজা হওয়ার কথা। তবে সেখানেও আরেকটি বড় চমক রেখে গেছেন তিনি।

এই জ্যোতিষী বলেছেন, রহস্যজনক কোন কারণে রাজার বড় ছেলে নতুন রাজা হতে পারবে না। নস্ট্রাডামাসের কবিতা অনুসারে, সিংহাসন গ্রহণ করবেন তৃতীয় কোন ব্যক্তি। চতুর্থ হেনরি নামের কেউ হবেন ব্রিটেনের পরবর্তী রাজা।

তাই অনেকেই আশঙ্কা করছেন, উইলিয়ামের ছোট ভাই প্রিন্স হ্যারির সঙ্গে হেনরির নামের মিল থাকায় তার সিংহাসনে আরোহণের সম্ভাবনা সবচেয়ে বেশি।

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!