• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সন্তানের শেষকৃত্যে আসা লোকজনের উপর গুলি, নয় শিশুসহ নিহত ১৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৩, ২০২৩, ০৫:৫২ পিএম
সন্তানের শেষকৃত্যে আসা লোকজনের উপর গুলি, নয় শিশুসহ নিহত ১৩

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের পূর্বাঞ্চলে এক সৈন্য তার মৃত সন্তানের শেষকৃত্যে জড়ো হওয়া লোকজনের ওপর গুলি চালিয়ে ৯ শিশুসহ অন্তত ১৩ জনকে হত্যা করেছেন। রোববার দেশটির সেনাবাহিনী ও স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

রোববার (২৩ জুলাই) অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ক্যানবেরা টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, শনিবার রাতে কঙ্গোর পূর্বাঞ্চলীয় ইতুরি প্রদেশের আলবার্ট হ্রদের তীরে নিয়াকোভা গ্রামে এ গুলি ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

ইতুরি প্রদেশের সেনাবাহিনীর মুখপাত্র জুলেস এনগোঙ্গো বলেছেন, ওই সৈন্য তার আশপাশে জড়ো হওয়া লোকজনের ওপর এলোপাথাড়ি গুলি চালিয়েছেন। এতে এক ডজন মানুষের প্রাণহানি ঘটেছে। কঙ্গোর নৌবাহিনীর সদস্য ওই সৈনিককে অনুসন্ধানকারী দলের সদস্যরা খুঁজছেন। এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

গ্রামের প্রধান অস্কার বারাকা মুগুওয়া বলেছেন, শেষকৃত্য অনুষ্ঠানে ওই সৈন্যের গুলিতে ৯ শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন। তবে কী কারণে নৌবাহিনীর ওই সদস্য তার সন্তানের শেষকৃত্যে আসা লোকজনের ওপর গুলি চালিয়েছেন তা পরিষ্কার নয়। মুগুওয়ার মতে, ওই সৈন্য তার উপস্থিতি ছাড়াই সন্তানকে দাফন করা হতে পারে, এমন ভাবনা থেকে উদ্বিগ্ন ছিলেন।

Link copied!