• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

উপ-প্রতিরক্ষামন্ত্রীকে বরখাস্ত করলেন পুতিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০১:৪৮ পিএম
উপ-প্রতিরক্ষামন্ত্রীকে বরখাস্ত করলেন পুতিন

রাশিয়ার সামরিক বাহিনীর সরঞ্জাম সরবরাহ ব্যবস্থা তদারকির দায়িত্বে থাকা উপ-প্রতিরক্ষামন্ত্রী জেনারেল দিমিত্রি বুলগাকভকে বরখাস্ত করেছেন রুশ প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন।

ইউক্রেনে অভিযান পরিচালনা করার জন্য কর্নেল জেনারেল মিখাইল মিযিনস্তভকে এই দায়িত্ব দেয়া হয়েছে। বিবিসি জানায়, মারিওপোলে রুশ বাহিনীর সফল অভিযান পরিচালনার স্বীকৃতিস্বরূপ এই দায়িত্ব পেয়েছেন তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয় সামাজিক মাধ্যম টেলিগ্রামে তাদের অ্যাকাউন্ট থেকে জানিয়েছে, শনিবার জেনারেল দিমিত্রি বুলগাকভকে তার ভূমিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ৬৭ বছর বয়সী এই কর্মকর্তাকে নতুন পদে স্থানান্তর করার জন্য অব্যহতি দেওয়া হয়েছে।

জেনারেল বুলগাকভ ২০০৮ সাল থেকে সামরিক বাহিনীর রসদ কার্যক্রম পরিচালনা করেছেন। ২০১৫ সালে সিরিয়া অভিযানে রুশ সৈন্যদের সরবরাহ ব্যবস্থার তদারকি করেছিলেন তিনি।

তবে পর্যবেক্ষকরা বলছেন, সাম্প্রতিক মাসগুলোতে সরবরাহ ব্যবস্থায় বিশৃঙ্খলর জন্য তাকে দোষারোপ করেছেন অনেকেই। এই বিশৃঙ্খলর কারণে ইউক্রেনে রাশিয়ার অগ্রযাত্রা বাধাগ্রস্ত হয়েছে। অনেক শহরে সৈন্যদের সরবরাহ কমে গেছে।

সাম্প্রতিক সময়ে ক্রেমলিন নতুন কামান ও ড্রোন সরবরাহ নিশ্চিতের জন্য উত্তর কোরিয়া ও ইরানের সঙ্গেও যোগাযোগ করতে বাধ্য হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

Link copied!