• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

‘শাকিব খানের চেয়ে জায়েদ খানের গানটা বেশি সুন্দর’


মো. বাবুল
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ১২:৩৯ পিএম
‘শাকিব খানের চেয়ে জায়েদ খানের গানটা বেশি সুন্দর’
গানে জায়েদ খান - শাকিব খান। ছবি: কোলাজ

দর্শক প্রশংসায় ভাসছে আলোচিত নায়ক জায়েদ খানের সদ্য প্রকাশিত ‘সোনার চর’-এর নতুন গান ‘আসমানে ঘর বাইনছে তারা‍‍’। গানটি ইতোমধ্যে ব্যপক প্রশংসিত হয়েছে। গ্রাম বাংলার চিরচেনা দৃশ্য, আর সুন্দর সুর ও গানের কথায় মুগ্ধ হয়ে দর্শক দেখছে গানটি।

গানটি দেখে কমেন্টবক্সে একজন লিখেছেন, ‘আহা! কতোদিন বাংলার এই অপরুপ রুপ দেখা হয়নি। জায়েদের অভিনয় ভীষণ পরিচ্ছন্ন হয়েছে ও গেটাপ, কস্টিউম একদম অরিজিনাল মনে হচ্ছে। নায়িকার অভিনয়ও অসাধারণ করেছে। গানটি ভীষণ মিষ্টি, যেন মাটির সুগন্ধ লেগে আছে।

আরেকজন লিখেছেন- ট্রল করার জন্য গানটা শুনতে আসলাম। এসে দেখি গান সুন্দর হইছে। আরেকজন লিখেছেন- সত্যি শাকিব খানের ‘রাজকুমার’ গানের চেয়ে এই গানটা বেশি সুন্দর লাগছে আমার কাছে।

জায়েদ খানের গানের একদিন আগের প্রকাশ হয়েছে সুপারস্টার শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমার গান ‘রাজকুমার’ দুটি গানই দেখে বিচার করে তারা গানে এমন কমেন্ট করেছেন সিনেমাপ্রেমীরা।

‘সোনার চর’-এর গান `আসমানে ঘর বাইনছে তারা‍‍` গানটি গেয়েছেন বেলাল খান ও দিলসাদ নাহার কণা।  গানটি লিখেছেন শাহাবদ্দিন মজুমদার। সুর ও সংগীত পরিচালনা করেছেন আবিদ রনি।

ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে  ‘সোনার চর’। সিনেমাটি নিয়ে জায়েদ খান বলেন, ‘আমার ক্যারিয়ারে সবচেয়ে বেশি শ্রম দেওয়া সিনেমা ‘সোনার চর’। এ সিনেমায় আমি একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটির নাম মানিক। চরিত্রের প্রয়োজনে প্রায় দুই বছর চুল কাটিনি। লম্বা সময় ধরে চুল বড় করেছি। নিজেকে ভেঙেছি, গড়েছি। এখানে বদলে যাওয়া এক জায়েদ খানকে আবিষ্কার করবেন দর্শক।

তিনি আরও বলেন, শুধু আমি নই, সিনেমার প্রতিটি চরিত্রই ইউনিক। সবাই অনেক পরিশ্রম করেছেন। পরিচালক জাহিদ হাসান ভাই নিজে খেটেছেন একটি ভালো ও উপভোগ্য সিনেমা উপহার দেওয়ার জন্য। আমরাও তার নির্দেশনায় নিরলস চেষ্টা চালিয়েছি। আর আমি একটা বিষয় লক্ষ্য করেছি ‘সোনার চর’ নিয়ে দর্শকের আগ্রহ তৈরি হয়েছে। এ সিনেমার শুটিংয়ের অনেক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।  `আসমানে ঘর বাইনছে তারা‍‍` গানটিও ব্যপক প্রশংসিত হচ্ছে।

‘সোনার চর’ সিনেমায় জায়েদ খান ছাড়া আরও অভিনয় করেছেন ওমর সানী, মৌসুমী, স্নিগ্ধা, শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন প্রমুখ।

Link copied!