• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

দেশে ফিরে যা বললেন আহমেদ শরীফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৯:৫৪ পিএম
দেশে ফিরে যা বললেন আহমেদ শরীফ
আহমেদ শরীফ। ছবি: সংবাদ প্রকাশ

বরেণ্য খল-অভিনেতা আহমেদ শরীফ এখন প্রবাসী। থাকেন যুক্তরাষ্ট্রে। সম্প্রতি ফিরেছেন দেশে। ফিরেই ছুটে গেছেন তাঁর প্রাণের কর্মস্থল বিএফডিসিতে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে গিয়েই পুরনো দিনের স্মৃতি হাতড়ালেন। কারণ এই সমিতির সবচেয়ে বেশিবার সভাপতি ও সাধারণ সম্পাদকের কাজটি তিনিই যে করেছেন।

কার্যালয়ে বসে আসন্ন নির্বাচন নিয়ে কথা বলেন এই অভিনেতা। এ সময় সকল শিল্পীদের অনুরোধও জানান সমিতির চারবারের নির্বাচিত এই সভাপতি। আহমেদ শরীফ বলেন, ‘আপনার সেই মানুষটিকেই ভোট দেবেন, যারা এই ইন্ডাস্ট্রির জন্য কিছু করবে। আমরা কিন্তু অপরিচিত কেউ না। সবাই সবার পরিচিত। এই ইন্ডাস্ট্রিতে কে, কেমন? কার সঙ্গে যোগাযোগ করা যায়? কে বিপদে এগিয়ে আসে? এসব শিল্পীদের জানা। আমি অনুরোধ করব, এমন শিল্পীকেই আপনারা নির্বাচিত করুন। তাহলে শিল্প ও শিল্পীরা ভালো থাকবে।’

জানা যায়, নির্বাচন অবধি থাকবেন না থাকায়। ফিরে যাবেন যুক্তরাষ্ট্রে।  

আগামী ১৯ এপ্রিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, তা পরিবর্তন করে ২৭ এপ্রিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নতুন তারিখ ঘোষণার কারণে সমিতির সাবেক সভাপতি মিশা সওদাগর প্রধান নির্বাচন কমিশনার বরাবর একটি চিঠিও দিয়েছেন।

জানা গেছে, আসন্ন নির্বাচনে মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজল থাকবেন একটি প্যানেলে। আর ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিদায়ী কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন। নিজের প্যানেলে সভাপতির খোঁজে আছেন নিপুণ।

Link copied!