• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

মধ্যরাতে কেক কেটে জন্মদিন উদযাপন সালমান খানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ১২:৩৯ পিএম
মধ্যরাতে কেক কেটে জন্মদিন উদযাপন সালমান খানের
সালমান খান। ছবি: সংগৃহীত

বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খান। জীবনের ৫৭টি বসন্ত উপভোগ করে ৫৮তম বসন্তে পা দেবেন আগামীকাল। বুধবার ( ২৭ ডিসেম্বর) এই সুপারস্টারের জন্মদিন। এদিন মধ্যরাতে কেক কেটে নিজের জন্মদিনের সূচনা করেন বলিউড ভাইজান।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, জন্মদিনের ঠিক মুখেই মুম্বাই ফিরলেন সালমান খান। শহরে ফিরে পরিবারের সঙ্গেই সময় কাটালেন ভাইজান। দিল্লি থেকে এদিন তিনি মুম্বাই ফিরে আসেন। মুম্বাইয়ের কালিনা বিমানবন্দরে দেখা যায় তাকে। কালো শার্ট এবং জিন্স পরে এদিন তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে আসেন। পাপারাৎজিদের উদ্দেশ্যে হাত নাড়েন, পোজ দিয়ে ছবিও তোলেন তিনি। তারপর মিডনাইট বার্থডে সেলিব্রেশনের জন্য বোনের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন তিনি।

সংবাদমাধ্যমটি আরও জানায়, সালমান খান ও তার ভাগ্নি অর্থাৎ অর্পিতা খানের মেয়ে আয়াতের জন্মদিন একই দিনে। তাই তারা দুজন মিলে এদিন পরিবারের উপস্থিতিতে একসঙ্গে কেক কাটেন। বাবা আয়ুশ এবং মা অর্পিতার সঙ্গে প্রথমে কেক কাটে ছোট্ট আয়াত। এসময় তার জন্য জন্মদিনের গান শোনান সালমান খান।

১৯৬৫ সালের ২৭ ডিসেম্বরের এদিনে ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন তিনি। চিত্রনাট্যকার সেলিম খান এবং তার প্রথম স্ত্রী সুশীলা চরকের বড় আদরের সন্তান তিনি।

সংস্কৃতির আবহে বেড়ে উঠা সালমান ছোটবেলা থেকেই অভিনয়জগৎকে পছন্দ করতেন। সে ভালোবাসা থেকেই মাত্র ২৩ বছর বয়সে ১৯৮৮ সালে বিবি হো তো অ্যায়সি চলচ্চিত্রে একটি পার্শ্বচরিত্রে অভিনয়ের মধ্যদিয়ে বলিউড জগতে পা রাখেন জনপ্রিয় এ অভিনেতা।

তবে নায়ক হিসেবে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ম্যায়নে পিয়ার কিয়া। সিনেমাটিতে অসাধারণ অভিনয় করেন সালমান। এ ছবি দিয়েই শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার জিতে নেন তিনি। বক্স অফিস কাঁপানো সে ছবির পর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।

দীর্ঘ অভিনয় জীবনে তিনি বহু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন। তাঁর অভিনীত উল্লেখযোগ্য চলচিত্রগুলো হলো ‘সাজান’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘কারণ-আর্জুন’, ‘বিবি নাম্বার ওয়ান’, ‘হাম দিল দে চুকে সানাম’, ‘তেরে নাম’, ‘পার্টনার’, ‘বডি গার্ড’, ‘দাবাং’, ‘রেডি’, ‘বাজরংগী ভাইজান’, ‘সুলতান’ ইত্যাদি। ২০০৮ সালের ১৫ জানুয়ারি লন্ডনের মাদাম তুসোর জাদুঘরে চতুর্থ ভারতীয় তারকা হিসেবে সালমান খানের মোমের মূর্তি স্থাপিত হয়।

Link copied!