• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

শাপলা চত্বরে যাত্রীদের সঙ্গে ঝগড়া করেছেন সাফা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ০৪:১০ পিএম
শাপলা চত্বরে যাত্রীদের সঙ্গে ঝগড়া করেছেন সাফা

জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির। বিজ্ঞাপন দিয়েই হঠাৎ করে অভিনয়ে পা রাখেন সাফা কবির। এরপরে নাটকে অভিনয় করে দর্শকদের কাছে পরিচিতি পান। তারপর থেকে শুরু হয়েছে অভিনয়ের ক্যারিয়ার।

সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ‘জীবন যেখানে যেমন’ নাটকটি করার সময়ের অভিজ্ঞতা শেয়ার করেন সাফা কবির। নাটকে ভাবনা আক্তারের চরিত্রে ‘পারুল’ নামে অভিনয় করছেন তিনি। সে সময় বাসের যাত্রীদের কাছ থেকে ভাড়া সংগ্রহ করতে দেখা যায় তাকে। নাটকের এমন চরিত্র নিয়ে আলোচনায় আসেন তিনি।

চরিত্রটি নিয়ে মজার অভিজ্ঞতার কথা জানান সাফা। তিনি বলেন, “এখনো আমাদের সমাজে ছেলেদের দোষ ধরা হয় না। কিছু করলে মেয়েদের দোষ না থাকলেও দোষ হয়। পারুলের টিকে থাকার সংগ্রামগুলো নাটকে উঠে এসেছে। বাসভাড়া নিয়ে যাত্রীদের সঙ্গে ঝগড়া করেছি, যাত্রীদের অনেকেই উঠতে দেয়নি, শাপলা চত্বরে যাত্রীদের সঙ্গে দুই দিন ঝগড়া করেছি, কিন্তু কেউই বুঝতে পারেনি আমি সাফা। এবার কাজগুলো নিয়ে আমি খুব খুশি।”

বাসের মধ্যে ঠিক কী হয়েছিল জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, “আমি বাসের গেটে আওয়াজ করে যাত্রী ডাকছিলাম—এই ভাই আসেন, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মতিঝিল। বাসের হেল্পার, কন্ডাক্টররা যা করেন আর কি। পরে ভাড়া সংগ্রহ করি। অনেক সময় ভাড়া কম–বেশি নিয়ে ঝামেলা হয়। আমি হয়তো বলছি ২০ টাকা ভাড়া। যাত্রী বললেন, ১০ টাকা; এ নিয়ে তর্ক। আমাকে বলতে হচ্ছে, আপনি নেমে যান। যাত্রী বলছেন, আপনি কয়দিন কাজ করেন। ভাড়া ১০ টাকাই ইত্যাদি।”

সংবাদমাধ্যমের লেখা থেকে অনুপ্রাণিত হয়ে নাটকটি তৈরি হয়েছিল। নাটকটি পরিচালনা করেছেন আলোক হাসান।

Link copied!