• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

নারীদের বয়স ও পুরুষের বেতন কখনো বলতে নেই: ঋতুপর্ণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৭:২১ পিএম
নারীদের বয়স ও পুরুষের বেতন কখনো বলতে নেই: ঋতুপর্ণা
‘স্পর্শ’ সিনেমা টিম, ছবি: সংবাদ প্রকাশ

‘নারীদের বয়স ও পুরুষের বেতন কখনো বলতে নেই’বলে মন্তব্য করেছেন ওপার বাংলার নন্দিত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। শনিবার (১২ আগস্ট) বাংলাদেশ-ভারত যৌথভাবে নির্মিত ‘স্পর্শ’ শিরোনামে সিনেমা উপলক্ষে ঢাকায় এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন কথা বলেন ঋতুপর্ণা।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ঋতুপর্ণা বলেন, “মেয়েদের বয়স নিয়ে প্রশ্ন করা হয়। কিন্তু পুরুষদের কখনো এই ব্যাপারে জিজ্ঞেস করা হয় না। আজকে রজনীকান্তজির ‘জেলার’ সিনেমা মুক্তি পেয়েছে। উনার বয়স নিয়ে জিজ্ঞেস করা হয় না। উনি সবসময় সুপারহিরো। আজও সুপার হিরো। তিনি বয়সে অনেক ছোট নায়িকাদের সঙ্গে অভিনয় করেন। তখন তাকে নিয়ে কোনো কথা হয় না। শাহরুখ খানকে নিয়ে কথা হয় না।”

এসময় রাভিনা ট্যান্ডনের উদাহরণ টেনে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, “রাভিনা ট্যান্ডন একটি সাক্ষাৎকারে বলেছিলেন, আমাদের কেন বলা হয় নাইনটিজের হিরোইন। আমরা তো এখনো কাজ করছি। কাজল দাপিয়ে কাজ করছে। হিরো তাদের চেয়ে বয়সে ছোট কিংবা বড় হতে পারে, এটা কোনো ম্যাটার না। বয়সটা নিয়ে আমরা বেশি মাতামাতি করি। বয়স যে কিছু নয় সেটাও এবার অস্কারে যে মহিলা পুরস্কার পেয়েছেন সেটাতেই বুঝিয়ে দিয়েছেন।”  

‘স্পর্শ’ সিনেমা বাংলাদেশ থেকে পরিচালনা ও প্রযোজনা করছেন অনন্য মামুন। কলকাতা থেকে দায়িত্বে আছেন অভিনন্দন দত্ত। বাংলাদেশের ‘অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট’ ও কলকাতার ‘রোল ক্যামেরা অ্যাকশন’-এর প্রযোজনায় নির্মিত হচ্ছে সিনেমাটি। ঋতুপর্ণার পাশাপাশি সিনেমাটিতে কলকাতার খরাজ মুখার্জিও অভিনয় করছেন।  

 

 

 

Link copied!