• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

টিএসসিতে ‘আমার ভাষার গান-২০২৪’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০২:৪৫ পিএম
টিএসসিতে ‘আমার ভাষার গান-২০২৪’
‘আমার ভাষার গান-২০২৪’‍‍ কনসার্ট-এর পোস্টার। ছবি: সংগৃহীত

বাংলা ভাষা এবং ভাষাশহীদদের সম্মানে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির (ডিইউবিএস) আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে কনসার্ট। যার শিরোনাম ‘আমার ভাষার গান-২০২৪’‍‍। ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর ভাষার মাস ফেব্রুয়ারিতে আয়োজনটি নিয়মিত করে আসছে তারা। মাঝে করোনাভাইরাসের সময় দুই বছর কনসার্টটি বন্ধ রাখা হয়। এবার ষষ্ঠবারের মতো এই আয়োজন করছে (ডিইউবিএস)।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে এ কনসার্ট অনুষ্ঠিত হবে। আয়োজন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির দপ্তর সম্পাদক রিফাত হোসেন দিগন্তর বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি প্রতিষ্ঠার পর থেকে এই আয়োজন আমরা করে আসছি। ২০১৭ সাল থেকে চালু হওয়া এ কনসার্টের ষষ্ঠ আসর এটি। মাঝে করোনাভাইরাসের সময় দুই বছর কনসার্টটি বন্ধ ছিল। বাংলা গানের মাধ্যমে বাংলা ভাষাকে আরও ছড়িয়ে দিতেই আমাদের এ আয়োজন। আশা করি, কনসার্টে আসা সকল দর্শক-শ্রোতাকে আমরা ভালো একটি কনসার্ট উপহার দিতে পারব। কনসার্ট উপভোগে সাধারণ দর্শকদের জন্য ২০০ টাকা মূল্যের টিকেট রাখা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য টিকিট মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।’

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড হাইওয়ে ও এনকোরসহ মোট ৯টি ব্যান্ডের পরিবেশনায় এ কনসার্ট আয়োজন করা হবে। এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির পারফরম্যান্স টিমের থাকবে আলাদা সংগীত পরিবেশনা। অন্যান্য ব্যান্ডগুলোর মধ্যে রয়েছে: মেট্রোলাইফ, ওউন্ড, সাবকনশাস, ই জেড, ডিয়ার ইন্ডিগো এবং ব্লাডসেল। কনসার্টের বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে আর্টসেল ব্যান্ডের সাবেক গিটারিস্ট এরশাদ জামান।

এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির মডারেটর ড. মাহবুবুর রহমান লিটু ।

Link copied!