• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মুম্বাইয়ে ‘মুজিব’র বিশেষ প্রদর্শনী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০৭:০২ পিএম
মুম্বাইয়ে ‘মুজিব’র বিশেষ প্রদর্শনী
মুম্বাইয়ে ‘মুজিব’ বায়োপিকের বিশেষ প্রদর্শনীতে নাসিরুদ্দিন শাহ ও আরিফিন শুভ। ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। দেশের প্রেক্ষাগৃহে বেশ সাড়া জাগানোর পরে আগামী ২৭ অক্টোবর ভারতে মুক্তি পাবে সিনেমাটি। এর আগেই ভারতের মুম্বাইয়ে ‘মুজিব’ সিনেমাটির বিশেষ প্রদর্শনী ব্যবস্থা করা হয়।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির মুক্তি উপলক্ষে বুধবার (২৫ অক্টোবর) মুম্বাইয়ে ভারতীয় চলচ্চিত্রের জাতীয় জাদুঘরে বাংলা ও হিন্দিতে সিনেমাটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের সঙ্গে সিনেমাটি উপভোগ করেন দেশটির সিনেমা সংশ্লিষ্টরা। এই আয়োজনে সিনেমাটির মূল অভিনেতা আরিফিন শুভ ছাড়াও বিএফডিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশেষ প্রদর্শনীর পর শ্যাম বেনেগালের বলেন, “অবশ্যই আমি ছবিটি তৈরি করে উপভোগ করেছি। এটা আমার জন্য সম্মানের বিষয় যে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মুজিব-কন্যা ছবিটি পছন্দ করেছেন।”

এছাড়াও ‘মুজিব’ সিনেমার বিশেষ প্রদর্শনীর পর আরিফিন শুভর প্রশংসা করেছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা নাসিরুদ্দিন শাহ৷

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল পরিচালিত বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমাটি এখন পর্যন্ত যারাই দেখেছেন প্রশংসা করেছেন। বিশেষ করে মুক্তিযুদ্ধকালীন বঙ্গবন্ধুর পরিবারের বন্দিজীবন, ‘৭৫-এর ১৫ আগস্ট রাতে সপরিবারে মুজিবকে হত্যার দৃশ্য কাঁদিয়েছে দর্শকদের।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনেতা আরিফিন শুভ ছাড়াও ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক জনপ্রিয় শিল্পী।

Link copied!