• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘মুজিব আমাদের আবেগ, আমাদের ভালোবাসা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০৩:৩৬ পিএম
‘মুজিব আমাদের আবেগ, আমাদের ভালোবাসা’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। শুক্রবার (১৩ অক্টোবর) দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত এই সিনেমাটি। মুক্তি সামনে রেখে মঙ্গলবার (১০ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় সিনেমার কলাকুশলীরা উপস্থিত ছিলেন। তারা বঙ্গবন্ধুকে নিয়ে নানা আলোচনা করেন। 

‘মুজিব’ সিনেমায় খন্দকার মোশতাক চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা ফজলুর রহমান বাবু। তিনি বলেন, ‘পরিচালক থেকে শুরু করে এই সিনেমায় যারাই অভিনয় করেছেন প্রত্যেকেই আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন। মুজিব আমাদের আবেগ, আমাদের ভালবাসা। সেই যায়গা থেকেই আমরা কাজটা করেছি।’

দেশের গুণী এই অভিনশিল্পী আরও জানান, ‘একজনের বায়োপিকে কাজ করা খুবই কঠিন একটা কাজ। কারণ, এর আগে আমরা কাজ করেছি একজন স্ক্রিপ্ট রাইটারের সৃষ্ট গল্পে। সত্যিকারের মানুষের চরিত্রে অভিনয় করিনি। ‘মুজিব’ সিনেমায় আমারা ছোট ছোট চরিত্রে অভিনয় করেছি। কিন্তু বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। কাজটা অত্যন্ত কঠিন। আমি শুভর অভিনয়ে মুগ্ধ হয়েছি।’

ফজলুর রহমান বাবু ছাড়াও সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।

Link copied!