• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ভালোবাসা দিবসের যত নাটক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৩:৫০ পিএম
ভালোবাসা দিবসের যত নাটক
ভালোবাসা দিবসের নাটকে দেখা যাবে এ সময়ের জনপ্রিয় তারকাদের। ছবি: কোলাজ

ভালোবাসা দিবসকে ঘিরে এবার যেন উৎসবে পরিণত হয়েছে নাটকপাড়া। বিশেষ দিনটিকে সামনে রেখে কোনো কোনো চ্যানেল আগেই নাটক প্রচার শুরু করেছে। খোঁজ নিয়ে জানা গেছে, এবার টেলিভিশন ও ইউটিউব চ্যানেলগুলোতে প্রচারের অপেক্ষায় থাকা নাটকগুলোর ক্ষেত্রে বাজেট বাধা হয়ে দাঁড়ায়নি। দর্শকদের আকৃষ্ট করতেই তারকা, গল্প, চরিত্র দিয়ে বৈচিত্র্য আনার চেষ্টা করেছেন নির্মাতা ও প্রযোজকেরা।

জানা যায়, ‘ক্লোজআপ কাছে আসার গল্প’-এর তিন নাটক ও একান্ন মিডিয়ার তিনটি নাটক নিয়ে দুটি আলাদা উৎসব হচ্ছে। এ ছাড়া বাকি নাটকগুলো আলাদাভাবে প্রচার হবে। গত বছরের তুলনায় নাটকের সংখ্যা এবার বেশি। এবার সবচেয়ে বেশি নাটক নির্মিত হয়েছে ইউটিউবে সরাসরি প্রচারের উদ্দেশ্য। বোঝা যায় ইউটিউব চ্যানেলগুলো দিন দিন তাদের পরিসর বাড়াচ্ছে। জনপ্রিয় ইউটিউব চ্যানেলের মধ্যে সিএমভি, সুলতান এন্টারটেইনমেন্ট, সিডি চয়েস, জি-সিরিজ, একান্ন মিডিয়া, সিনেমাওয়ালা, কেএস এন্টারটেইনমেন্টসহ ২০টির মতো চ্যানেল বেশ কটি নাটক প্রচার করবে।

সিএমভি ইউটিউব চ্যানেলে ভালোবাসা দিবস উপলক্ষে প্রচার হবে ছয়টি নাটক। চ্যানেলের প্রধান শাহেদ আলী বলেন, ‘এবার আগে থেকে ভালোবাসার নাটক ঘিরে দর্শকদের অন্য রকম আগ্রহ দেখতে পাচ্ছি। আমরা সবার জন্য মানসম্মত নাটক নির্মাণ করেছি। বাজেট ও মানে ছাড় দিইনি। যেন এগুলো একশ্রেণির দর্শক পছন্দ করেন। আমরা এই বৈচিত্র্য রাখার চেষ্টা করছি।’
 

ভালোবাসা দিবসকে কেন্দ্র করে টেলিভিশনগুলো ভিন্ন আয়োজনে ব্যস্ত। বেশির ভাগ চ্যানেল প্রচার করবে একাধিক নাটক। এনটিভি ও বাংলাভিশনে প্রচার হবে তিনটি করে নাটক। মাছরাঙা টিভিতে প্রচার হবে একটি।

তবে গত বছরের চেয়ে কোনো কোনো চ্যানেল নাটকের সংখ্যা কমিয়েছে। বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান তারেক আকন্দ বলেন, ‘আমরা ভালোবাসা দিবস ঘিরে ভিন্ন প্রেক্ষাপটের তিনটি গল্প নির্মাণ করেছি। এগুলো ১২ ফেব্রুয়ারি থেকে ১৪ তারিখ প্রতিদিন রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে। তিনটি নাটক নিয়েই আমরা আশাবাদী।’

ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত হয়েছে ‘লাভবাজ, ‘তুমিহীনা, ‘আনারকলি, ‘ভ্লগার মিতু, ‘যাওয়া আসার মাঝে, ‘পারবো না ছাড়তে তোকে, ‘একটা ছেলে মনের আঙ্গিনাতে, ‘লাভলেস’, ‘বুক পকেটের গল্প’, ‘আলোর জোনাকি’, ‘বিশ্বাস’, ‘পরিচয়’, ‘চোখটা আমাকে দাও’, ‘ফিরব বলে’, ‘প্রেমের পাগলামি’সহ এক শর বেশি নাটক। বেশির ভাগ নাটকে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পীরা।


টেলিভিশন ও ইউটিউব চ্যানেল সূত্রে জানা যায়, এসব নাটকে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, নিলয় আলমগীর, ফারহান আহমেদ জোভান, খায়রুল বাশার, ইয়াশ রোহান, মুশফিক ফারহান, সাবিলা নূর, সাফা কবির, তাসনিয়া ফারিণ, হিমি, কেয়া পায়েল, সাদিয়া আয়মান, তটিনী, আয়েশা প্রমুখ।

তৌসিফ মাহবুব বলেন, ‘ভালোবাসা দিবসের নাটক নিয়ে দর্শকদের অন্য রকম একটা আগ্রহ থাকে। রোমান্টিক গল্পগুলোই দর্শক পছন্দ করেন। তেমন কিছু ভালো গল্প পাবে দর্শক।’

নাটকগুলোর ট্রেলার দেখে বোঝা যায়, ভালোবাসার পথে নানা বাধার গল্প উঠে এসেছে বেশির ভাগ নাটকে। বেশির ভাগ গল্পই লেখা হয়েছে তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে। ভালোবাসা দিবসে তিনটি নাটক নির্মাণ করেছেন রাফাত মজুমদার।

তিনি বলেন, ‘ইউটিউবের এ সময়ের বেশির ভাগ দর্শক তরুণ, যাঁরা মুঠোফোন ব্যবহার করেন। এই দর্শকেরা একটু রোমান্টিক গল্পগুলো পছন্দ করেন, তাঁরা যেমন আমাদের গল্প পছন্দ করবেন, তেমনি যাঁরা টেলিভিশন পর্দায় নাটক দেখেন, তারাও গল্পে নিজেদের খুঁজে পাবেন। চেষ্টা করেছি ভালোবাসার জীবনঘনিষ্ঠ গল্পগুলো তুলে ধরতে।’

Link copied!