• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

কিংবদন্তি গীতিকার দেব কোহলি আর নেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৫:১১ পিএম
কিংবদন্তি গীতিকার দেব কোহলি আর নেই
কিংবদন্তি গীতিকার দেব কোহলি। ছবি: সংগৃহীত

মারা গেছেন বলিউডের কিংবদন্তি গীতিকার দেব কোহলি। মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে দীর্ঘদিন ধরে ভর্তির পর ৮২ বছর বয়সে সবাইকে কাঁদিয়ে না ফেরার পথে পাড়ি জমান জনপ্রিয় এই গীতিকার।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বেশ কিছুদিন ধরেই তিনি ভর্তি ছিলেন মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে। তবে চিকিৎসা ভাল ভাবে চললেও চিকিৎসকেরা তার সেরে ওঠার বিষয়ে বিশেষ ভাবে আশাবাদী ছিলেন না। শনিবার (২৬ আগস্ট) সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন এই গীতিকার।

সংবাদমাধ্যমটি আরও জানায়, দুপুরে মুম্বাইয়ের লোখান্ডওয়ালায় দেবের নিজস্ব বাসভবনে নিয়ে আসা হবে তার মরদেহ। সেখানেই শায়িত রাখা হবে যাতে অনুরাগীরা শ্রদ্ধা জানাতে পারেন। সন্ধ্যা ৬টায় যোগেশ্বরী পশ্চিমের ওশিওয়ারা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

দেব কোহলি ১০০ টিরও বেশি হিট সিনেমার জন্য গান লিখেছেন, যেমন যেমন ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘বাজিগর’, ‘জুড়ুয়া ২ ’, ‘মুসাফির’, ‘শুট আউট অ্যাট লোখান্ডওয়ালা’, ‘ট্যাক্সি নম্বর ৯১১ ’। তিনি অনু মালিক, রাম লক্ষ্মণ, আনন্দ রাজ আনন্দের মতো সংগীত পরিচালকদের সঙ্গে উপহার দিয়েছেন একাধিক হিট গান।

Link copied!