• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

বাউল বেশে ঘুরে বেড়াচ্ছেন জেমস, ছবি ভাইরাল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ১২:৪২ পিএম
বাউল বেশে ঘুরে বেড়াচ্ছেন জেমস, ছবি ভাইরাল
ছবি: সংগৃহীত

বাংলাদেশের রক সংগীতের অন্যতম তারকা শিল্পী হচ্ছেন ‘নগর বাউল’ খ্যাত জেমস। গানের মাধ্যমেই বিশ্বজুড়ে মাতিয়ে রাখেন শ্রোতাদের। দেশ-বিদেশে প্রায়ই বিভিন্ন স্টেজ শো করতে দেখা যায় তাকে। গানের মাধ্যমেই আলোচনায় থাকেন তিনি। তবে এবার নতুন রূপে আলোচনার জন্ম দিলেন এই তারকা।

সামাজিক মাধ্যমে ঝড় তুলেছে জেমসের একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, বাউল বেশে বসে আছেন জেমস। আর সেই ছবিটি ভক্ত-শুভাকাঙ্ক্ষী থেকে প্রায় সবার ওয়ালেই ঘুরে বেড়াচ্ছে।

সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা অভিনয়শিল্পী, সংগীতশিল্পী ও বিখ্যাত ব্যক্তিদের ছবি তৈরি করা হচ্ছে। যা সামাজিক মাধ্যমে প্রকাশ করা মাত্রই ভাইরাল হয়েছে।

কিছুদিন আগেই ভাইরাল হয় প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি। ছবিটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামের একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। আর এবার ভাইরাল হলো জেমসের এআই লুক। গায়কের এআই ছবিটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচার্য্য।

ছবিটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামের একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। আর এবার ভাইরাল হলো জেমসের এআই লুক। গায়কের এআই ছবিটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচার্য্য।

জেমসের নতুন লুকের ছবি প্রসঙ্গে অভিষেক জানিয়েছেন, মূলত ব্যক্তিগতভাবে যেসব শিল্পীদের গান শুনতে পছন্দ করেন, সেখান থেকে প্রিয় কয়েকজন শিল্পীর ছবি এআইয়ের মাধ্যমে তৈরি করেছেন তিনি। যেখানে দেখা যাচ্ছে জেমস বৃদ্ধ হয়েছে, বাউল বেশে বসে আছেন।

যুক্তরাষ্ট্র সফর শেষে এবার দেশের মঞ্চে গাইবেন জেমস। আগামী ১৫ সেপ্টেম্বর তার ব্যান্ড নগর বাউল নিয়ে পারফর্ম করবেন ‘দ্য স্কুল অব রক’ কনসার্টের প্রথম পর্বে। এটি অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক কনভেনশন সিটির (আইসিসিবি) ৪ নম্বর হলে। ইটিসি ইভেন্টস কনসার্টটির আয়োজন করছে ।

Link copied!