• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

শুটিংয়ে ফিরতে এখনও সময় লাগবে অমিতাভের


তপন বকসি
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০১:০০ পিএম
শুটিংয়ে ফিরতে এখনও সময় লাগবে অমিতাভের

দক্ষিণি ‘প্রজেক্ট কে’ সিনেমার শুটিং করতে গিয়ে আহত হন অমিতাভ বচ্চন। গত ৬ হায়দ্রাবাদে তেলেগু ও হিন্দি ভাষার সিনেমাটিতে শুটিং করতে গিয়ে বুকের ডান পাঁজরের মাংসপেশি এবং কার্টিলেজ ছিঁড়ে যায় বিগ-বির। তারপর তাকে হায়দ্রাবাদের এআইজি হসপিটালে নিয়ে গিয়ে সিটি স্ক্যান করালে পাঁজরের আঘাতের চিহ্ন ধরা পড়ে। অমিতাভকে একটি বিশেষ চার্টার্ড বিমানে মুম্বাইয়ে ফিরিয়ে নিয়ে আসা হয়। তখন থেকে চিকিৎসকদের পরামর্শে তিনি জুহুর বাংলোয় বিশ্রামে ছিলেন।

মাসখানেক বিশ্রামে থাকার পর অমিতাভ নিজের কাজে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন ৫ এপ্রিল। সেদিন তিনি বিখ্যাত ফ্যাশন ফটোগ্রাফার অবিনাশ গোয়াড়িকরের কাছে একটি বিজ্ঞাপনী ছবির স্টিল ফটোগ্রাফের শুটিংয়ে গিয়েছিলেন। বিজ্ঞাপনের শুটিংয়ে বাড়ি থেকে বেরোনোর আগে তিনি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লিখেছিলেন, “কাজের সিডিউল ফের তৈরি হয়ে গিয়েছে। শুটিংয়ের দিনক্ষণ তালিকা পূর্ণ হয়ে গিয়েছে। তৈরি হয়ে গিয়েছে নতুন করে অন্তর্ভূক্তির সব রকম আয়োজন। বিশ্রামের চেয়ে কাজের জগতে ফিরে আসাই ভালো। যদিও এখনো পাঁজর এবং পায়ের বুড়ো আঙ্গুল বিদ্রোহ করছে। কিন্তু সেই বিদ্রোহকে শান্ত করে তার সমাধান খুঁজে বের করতেই হয়।”

কিন্তু এ সবই ছিল ওই বিজ্ঞাপনে ছবির মাত্র দেড়ঘণ্টা শুটিংয়ের কথা। ওই বিজ্ঞাপনী ছবির স্টিল ফটোগ্রাফির শুটিংয়ে নির্ধারিত সময়ের কুড়ি মিনিট আগে এসে তিনি নির্ধারিত সময়ের ত্রিশ মিনিট আগেই তিনি শুটিং সেরে বাড়ি ফিরে গিয়েছেন।

তখনই অমিতাভ ও অনুরাগীরা মনে করেছিলেন, এরপর খুব শিগগিরই ‘প্রজেক্ট কে’ ছবির জন্য অমিতাভকে শুটিং করতে দেখা যাবে। কিন্তু বিশ্বস্ত সূত্রে জানা যাচ্ছে, অমিতাভ নিজে খুব শিগগিরই ‘প্রজেক্ট কে’ ছবির শুটিংয়ে ফিরতে চাইলেও তা সম্ভব হচ্ছে না। কারণ তার ক্ষত নিরাময় হতে সময় লাগছে। সুতরাং এই বয়সে তড়িঘড়ি করে কেউ সেই ঝুঁকির দিকে যেতে চাইবেন না। অমিতাভ নিজে এবং তার অনুরাগীরা মনেপ্রাণে চাইলেও তাই এই মুহূর্তে ‘প্রজেক্ট কে’র শুটিংয়ে যোগ দিতে পারছেন না ভারতীয় হিন্দি ছবির এই অশীতিপর কিংবদন্তি অভিনেতা।

Link copied!