• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

‘ইনশাআল্লাহ’ বলে কটাক্ষের শিকার ইধিকা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ১১:২৬ এএম
‘ইনশাআল্লাহ’ বলে কটাক্ষের শিকার ইধিকা
ইধিকা পাল, ছবি: সংগৃহীত

ঈদুল আজহাতে শাকিব খানের বিপরীতে ‘প্রিয়তমা’ সিনেমাতে অভিনয় করে বাজিমাত করেছেন কলকাতার ছোট পর্দার অভিনেত্রী ইধিকা পাল। বাংলাদেশে সময়টা দারুণ কেটেছে ‘বাংলাদেশি প্রিয়তমা’ খ্যাত এই অভিনেত্রীর। কয়েকদিন আগেই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ইধিকা  বলেছিলেন, “এখানকার মানুষের আতিথিয়েতা, ভালোবাসা তাকে মুগ্ধ করেছে। বিশেষ করে তাদের ‘ইনশাআল্লাহ’ ও ‘বিসমিল্লাহ’ শব্দের ব্যবহার তার মনে গেঁথে গেছে।” এদিকে এমন বক্তব্যের পর নিজ দেশের হিন্দুত্ববাদীদের রোষানলে পড়েছেন তিনি।

বৃহস্পতিবার (৩ আগস্ট)  ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানা গেছে, ইধিকার এই মন্তব্য রেগে আগুন কট্টর হিন্দুত্ববাদীরা। তাদের প্রশ্ন, কাজ করেছেন বাংলাদেশে, তাই বলে বাস্তবের জীবনেও এমন কিছু করবেন! কেউ বলছেন, ওদের থেকে তো এটা শিখেছেন, আপনি কী শিখিয়েছেন ওদের? এর আগেও অনেক অভিনেত্রী ওপার বাংলায় গিয়ে কাজ করেছেন, আবার সেখান থেকেও কলকাতায় এসেছেন। কিন্তু, সে দেশের সঙ্গে মিশে গেছেন এভাবে, এমন অভিনেত্রীর সংখ্যা খুব কম। এমনটাও মন্তব্য করছেন অনেকে।

এর আগে জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, “বাংলাদেশের মানুষের একটা ব্যাপার আমার ভালো লেগেছে। সেটা হচ্ছে ‘ইনশাআল্লাহ’। সব কিছু ভালো হলে বলে ‘ইনশাআল্লাহ’। ওইটা আমি আমার নিজের কাছে রেখে দিয়েছি। মাঝেমধ্যে কোনো কিছু ভালো হলে আমিও বলে দেই ‘ইনশাআল্লাহ’। আরেকটা হচ্ছে ‘বিসমিল্লাহ’। তারা কোনো কাজ শুরুর আগে এটা ব্যবহার করেন। এই দুটি শব্দ আমি নিজের শব্দভাণ্ডারে যোগ করেছি।”

বৃহস্পতিবার (২৯ জুন) ঈদুল আজহাতে রোমান্টিক-অ্যাকশন ধাঁচের ‘প্রিয়তমা’ সিনেমাটি মুক্তি দেওয়া হয়। আরশাদ আদনানের প্রযোজনায় সিনেমাটির কাহিনি লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। এতে শাকিব খান ও ইধিকা পাল ছাড়াও অভিনয় করছেন কাজী হায়াত, শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, ডন, সহীদ নবী প্রমুখ।

 

 

 

 

Link copied!