• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

মিশা সওদাগরের জন্মদিন আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ১২:৫৯ পিএম
মিশা সওদাগরের জন্মদিন আজ
অভিনেতা মিশা সওদাগর। ছবি: ফেসবুক থেকে

ঢালিউড চলচ্চিত্রের শক্তিমান খল অভিনেতা মিশা সওদাগর। প্রায়  ৯০০ সিনেমায় অভিনয় করেছেন তিনি। বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) এই অভিনেতার জন্মদিন। 

বর্তমানে মিশা সওদাগর পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে রয়েছেন।  সোমবার (৩ জানুয়ারি) দিনগত রাত থেকেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন মিশা। অনুরাগীদের পাশাপাশি তার চলচ্চিত্রের কাছের মানুষরা সামাজিক যোগাযোগমাধ্যমে ভালোবাসা প্রকাশ করছেন। 

‘সংবাদ প্রকাশ’ পরিবারের পক্ষ থেকে জনপ্রিয় এই অভিনেতাকে শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ জন্মদিন।

১৯৬৬ সালের ৪ জানুয়ারি পুরান ঢাকায় মিশা সওদাগর জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ওসমান গনি ও মায়ের নাম বিলকিস রাশিদা। মিশা সওদাগর দুই পুত্রসন্তানের জনক।

১৯৮৬ সালে এফডিসির নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতায় নায়ক হয়ে প্রথম অভিনয়ে আসেন । ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবির মাধ্যমে নায়ক হিসেবে আত্মপ্রকাশ ঘটে। কিন্তু পরে খলনায়কের ভূমিকায় সফল হয়েছেন এই অভিনেতা। টানা ৩৭ বছর ধরে অভিনয় করছেন তিনি। তিনবার বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

মিশা সওদাগরের অবসর কাটে সৈয়দ শামসুল হক, শামসুর রাহমান ও হুমায়ূন আহমেদের লেখা বই পড়ে। অমিতাভ বচ্চনের অভিনয় দেখে অনুপ্রেরণা পান। আর বাংলাদেশি অভিনেতাদের মধ্যে গোলাম মুস্তাফা, হুমায়ুন ফরীদি, রাজ্জাক, সালমান শাহের অভিনয় তার পছন্দ।

মিশা সওদাগর ১০ বছর  প্রেম করে বিয়ে করেন। ১৯৯৩ সালের ৬ ডিসেম্বর প্রেমিকা মিতার সঙ্গে তার বিয়ে হয়। পরে স্ত্রীর নামের প্রথম অক্ষর ‘মি’ আর নিজের আসল নাম শাহিদ হাসান নামের ‘শা’ দিয়ে নাম দিয়েই তার নাম হয় মিশা।

 

Link copied!