• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

‘হাত আমাদের, ব্লাউজের মাপ আমাদেরই ঠিক করতে হবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ১২:৫৬ পিএম
‘হাত আমাদের, ব্লাউজের মাপ আমাদেরই ঠিক করতে হবে’
স্বস্তিকা মুখার্জি। ছবি: অভিনেত্রীর ফেসবুক থেকে সংগৃহীত

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। বলিউডেও নাম কামিয়েছেন তিনি। ওয়েব প্ল্যাটফর্মের জাগরণে বেশ কয়েকটি আলোচিত কনটেন্টেও দেখা গেছে তাকে।  এই অভিনেত্রী ‘ঠোঁটকাটা’ বলে বেশ পরিচিতি পেয়েছেন। কারণ, অকপটে তিনি অনেক কথাই বলে দিতে পারেন। নানান মন্তব্যে আলোচনা থেকে সমালোচনা বেশি হয়ে থাকে এই অভিনেত্রীকে নিয়ে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েকটি ছবি পোস্ট করে নতুন মন্তব্য করেছেন তিনি, যা নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। খবর হিন্দুস্তান টাইমস

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এক ফেসবুক পোস্টে স্বস্তিকা লিখেছেন, “আমার হাত মোটা তাতে কি? হাতকাটা বেলাউজ (ব্লাউজ) পরতে ইচ্ছে করলে পরব। আর এটা বেলাউজ না, মেয়ের টপ।”

অভিনেত্রী আরও লেখেন, “আমরা মেয়েরা বড্ড ভয় পাই, লোকে কি বলবে। হাত আমাদের, ইচ্ছে আমাদের, বেলাউজের মাপ আমাদেরই ঠিক করতে হবে।”

 স্বস্তিকার ফেসবুক পোস্ট

এদিকে স্বস্তিকার এই ভাবনার সঙ্গে নেটিজেনদের অনেকেই সহমত পোষণ করেছেন। মাধুবী বালা নামে একজন মন্তব্য করেন, “এমন করে কজন ভাবতে পারে.... তোমার ভাবনা তোমার স্টাইল খুব ভালো লাগে।” এনাক্কি দাস নামে একজন লিখেছেন, “বয়েই গেলো কে কি বললো, নিজের ইচ্ছেটাই সব। তোমায় সবসময়ই মিষ্টি লাগে আমার।” তবে, নায়িকার এমন পোস্টে সমালোচনাও করেছেন কয়েকজন। সমিতা সাহা বিশ্বাস নামে একজন লিখেছেন, “যারা এরম মন্তব্য করে, ঠাকুরের কাছে প্রার্থনা করি তোদের হাত যেন চিরজীবন কাঞ্চন মল্লিক এর মতো থাকে।”

এর আগে ট্রলিং নিয়ে স্বস্তিকা বলেছিলেন, “বিশ্বব্যাপী এত পরিবর্তনের মাঝে আমরা আশা করেছিলাম মানুষের ধ্যান ধারণার পরিবর্তন হয়েছে। হ্যাঁ, অবশ্যই হয়েছে তবে তা শুধুই নিম্নগামী বা নরকের পথে পরিবর্তন। আজ শুধু আমি কেন, যেকোনো মেয়ে যদি পুরুষের মতো মদের দোকানে যায়, শর্টস পরে, সিগারেট খায় সাথে সাথে প্রশ্ন উঠবে। কিন্তু চুপ করে থাকার তো কোনো মানে নেই, প্রতিবাদ করতে হবে। না করলে সামাজিক যোগাযোগমাধ্যমে থাকারও মানে নেই।”  

Link copied!