• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

৩ দিনের প্রি-ওয়েডিং অনুষ্ঠানে ছিল ২৫০০ পদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০৮:০৬ পিএম
৩ দিনের প্রি-ওয়েডিং অনুষ্ঠানে ছিল ২৫০০ পদ
প্রি-ওয়েডিং অনুষ্ঠানে অনন্ত-রাধিকা। ছবিঃ সংগৃহীত

১২ জুলাই দীর্ঘদিনের বান্ধবী রাধিকা মার্চেন্টের সঙ্গে গাঁটছড়া বাঁধাতে চলেছেন মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি। বিয়ের প্রায় চার মাস আগে থেকেই শুরু হয়ে গিয়েছে প্রাক বিয়ের অনুষ্ঠান। অনন্ত জানিয়েছেন এই আয়োজনের পুরো পরিকল্পনা মা নীতার। ১ মার্চ থেকে জামনগরে শুরু হওয়া এ প্রাক বিবাহ বাসর চলে আজ (৩ মার্চ) পর্যন্ত। বিশ্ববাসীর নজর ছিল এই মেগা ইভেন্টের দিকে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল কিছু ছবিতে দেখা যায় অতিথিদের নিজে হাতে  খাবার পরিবেশ করেছেন মুকেশ আম্বানিসহ অনন্ত এবং রাধিকাও।

বিশাল এই এলাহি যজ্ঞে খাবারের মেনুতে ছিলো ২৫০০ টি আইটেম। গ্লোবাল খাবারের মধ্যে ছিলো থাই, জাপানিজ, মেক্সিকান, পার্সি এবং প্যান এশিয়ান খাবার। তিন দিন ধরে চলা এই উৎসবে অতিথিদের দিনে চার বেলা খাবার দেওয়া হয়।

প্রাতরাশের মেনুতে ব্যবস্থা করা হয় ৭৫টি আইটেম। দুপুরের খাবারের মেনুতে ছিল ২২৫টিরও বেশি পদ। আর রাতের খাবারের মেনুতে আইটেম ছিল ২৭৫টি খাবার। এ ছাড়া বিদেশি অতিথিদের জন্য মধ্যরাতের জন্যও ছিল বিশেষ মেনু যেখানে ছিলো ৭৫ রকমের পদ। এরপরেও মধ্যরাতে যদি কারও খিদে পায়, তাদের জন্য ৮৫ রকমের পদ গরম গরম সরবরাহ করা হয় রাত ১২টা থেকে ভোর ৪টা পর্যন্ত।
এই সময় অতিথিদের ৭৫টি আইটেম সার্ভ করা হয়। প্রতিটি ডিশই কঠোর নির্দেশিকা এবং প্রটোকল অনুযায়ী সাবধানে প্রস্তুত করা হয়। তিন দিন ধরে পরিবেশিত এই প্লেটগুলোর কোনওটাই অতিথিদের দ্বিতীয়বার পরিবেশন করা হয়নি।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, বাবুর্চিদের বিশাল টিম ছাড়াও ইন্দোর থেকে উন্নতমানের সামগ্রী বোঝাই চারটি ট্রাকসহ ৬৫ জন শেফের একটি দল ছিলো জামনগরে। আন্তর্জাতিক মেনু ছাড়াও, একটি বিশেষ ইন্দোর সরাফা খাবার কাউন্টার বসানো হয় যেখানে কচোরি, পোহা জালেবি, ভুট্টে কি কিস, খোপড়া প্যাটি এবং উপমার মতো বিখ্যাত ইন্দোরি খাবার ছিলো। রান্নার মধ্যে নিরামিশাষী বিশেষত ভেগানদের জন্য বিশেষ ব্যবস্থা ছিলো। যদি কারও কোনও খাবারে অ্যালার্জি, আপত্তি, ডাক্তারের নিষেধ থাকে তা জানিয়ে রাখলে তাঁর জন্য পৃথক ব্যবস্থা করা হবে।

প্রাক বিবাহ বাসরে দেশি-বিদেশি অতিথিদের চাঁদের হাট। আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন মরগান স্ট্যানলি সিইও টেড পিক, ডিজনির সিইও বব ইগার, ব্ল্যাকরকের সিইও ল্যারি ফিঙ্ক, অ্যাডনক সিইও সুলতান আহমেদ আল জাবের, ইএল রথসচাইল্ডের চেয়ারম্যান লিন ফরেস্টার ডি রথসচাইল্ড ছাড়াও আর অনেক ভিভিআইপি।

তিনদিন ব্যাপী এই অনুষ্ঠানের প্রতি পর্বের পোশাক পরিকল্পনা, যাতায়াত সংক্রান্ত অনুষ্ঠানসূচি, থাকা-খাওয়ার ব্যবস্থা আরও আগেই অতিথিদের জানিয়ে দেওয়া হয়েছে। কয়েকটি পর্বে অনুষ্ঠিত হয় রাজকীয় এই বিয়ের আয়োজন। থিম অনুযায়ী পোশাক পরিকল্পনা করা হয়েছে হবু বর-কনের। সেই অনুযায়ী সাজতে হবে অতিথিদেরও। তিন দিন ধরে চলা এই উৎসব সাজানো হয়েছে নানা রকম অনু্ষ্ঠানে।
তিন দিনের প্রাক বিবাহ অনুষ্ঠানের প্রথম দিনকে ‘ইভনিং ইন এভারল্যান্ড’ নাম দেওয়া হয়েছে। এই দিনের ড্রেস কোড হল ‘এলিগ্যান্ট ককটেল’। দ্বিতীয় দিনের ড্রেস কোড ‘জঙ্গল ফিভার’। অন্তিম দিনে দুটি ইভেন্ট। প্রথমটি ‘টাস্কার ট্রেইলস’, ড্রেস কোড ‘ক্যাজুয়াল চিক’। জামনগরের সবুজ পরিবেশের সঙ্গে মানানসই। দ্বিতীয় ইভেন্ট ‘হস্তাক্ষর’।
এলাহি আয়োজনে উপস্থিত হয়েছেন বলিউড থেকে শুরু করে হলিউড তারকারা। শুধু তারকারাই নয়, বিশ্বসেরা ধনকুবেররাও ছিলেন আম্বানি পুত্রের বিয়েতে। যেখানে রয়েছে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস থেকে শুরু করে মার্ক জাকারবার্গের নাম। পুরো বলিউড উপস্থিত। পারফর্ম করেন বলিউডের তিন খান।

Link copied!